Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায়

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও তিনজনকে এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় প্রদান করেন। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- উপজেলার সৈয়দটুলা ফকিরপাড়া গ্রামের মো. শফিকুর রহমান খন্দকার (শাফি), মো. মোর্শেদ খন্দকার, মো. সাহেদ আলম খন্দকার, আব্দুল হাই, মোবারক। এর মধ্যে মো. মোর্শেদ খন্দকার ও মোবারক পলাতক রয়েছেন। রায়ে এক বছর করে সশ্রম কারাদন্ডপ্রাপ্তরা হলেন- হেলিম মিয়া, আবুল বাদশা, মামুন মিয়া। এর মধ্য আবুল বাদশা পলাতক রয়েছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সৈয়দটুলা জাহাঙ্গীরপাড়া গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে বাড়ির পাশেই আসামিদের হাতে খুন হন সরাইল উপজেলার সৈয়দটুলার জাহাঙ্গীর পাড়া গ্রামের শওকত আলী। পরে তার ভাই আব্দুল বাতেন বাদী হয়ে নয়জনকে আসামি করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বাদী নিহতের ভাই আব্দুল বাতেন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করব। উল্লেখ্য, এই মামলার ৯ জন আসামির মধ্যে আবুল কাশেম নামের এক আসামি ৩ বছর আগেই মারা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন-কারাদন্ড
আরও পড়ুন