Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

নব্বইয়ের গণ আন্দোলনের অকুতোভয় সৈনিক হাজীগঞ্জের নাদিম উল্লাহর ইন্তেকাল

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ২:২২ পিএম

নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক চাঁদপুরের হাজীগঞ্জের কৃতিসন্তান নাদিম উল্লাহ নাদিম ইন্তেকাল করেছেন( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২৬ নভেম্বর২০২০) সকাল ৭টায় হাজিগঞ্জ উপজেলার বলাখাল গ্রামে তার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪৭ বছর।

হাজীগঞ্জ পৌর বিএনপি'র সহ-সভাপতি নাদিম ছিলেন রাজনৈতিক মাঠে একজন সক্রিয় নেতা। ছাত্র জীবন থেকেই দল-মত নির্বিশেষে সকলের মাঝে ছিলেন প্রিয় ব্যাক্তিত্ব ।

নব্বইয়ের গণ আন্দোলনের সময়ে নাদিম চাঁদপুর সরকারি কলেজে একাদশ শ্রেণীর ছাত্র ছিলেন। এসময় তিনি চাঁদপুর সরকারি কলেজে এবং জেলা ছাত্রদলে একজন সক্রিয় কর্মী হিসেবে আন্দোলন-সংগ্রামে নিজেকে নিবেদিত করেন।

একই সাথে পিছিয়ে পড়া জেলার পূর্বাঞ্চলের কলেজ শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণে অনন্য ভূমিকা রাখেন। ফলশ্রুতিতে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চাঁদপুর সরকারি কলেজের পূর্বাঞ্চলের ছাত্র-ছাত্রীদের পরিবহনের জন্য একটি বাস উপহার দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন