Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

জাতির জনকের ভাস্কর্য নিয়ে গোমরাহি কথাবার্তা বন্ধ করে দেশের উন্নয়নে কাজ করুন : মতিয়া চৌধুরী

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ২:৩৪ পিএম

শেরপুর জেলার নকলা উপজেলায় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরী নিয়ে গোমরাহি কথাবার্তা বন্ধ করে দেশ ও জাতির উন্নয়নে একসাথে কাজ করার আহবান জানিয়েছেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি। তিনি বিশ্বের বিভিন্ন উন্নত রাষ্ট্রের সফল রাষ্ট্র নায়কদের ভাস্কর্য তৈরীর সুস্পষ্ট উদাহরণ দিয়ে বলেন, যে বা যাারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরী করা নিয়ে বিরোধিতা করে তারা নিঃসন্দেহে মতলববাজ। তারা কোনদিন দেশের উন্নয়ন নিয়ে ভাবেনি। তারা অযৌক্তিক ও গোমরাহি ইস্যু নিয়ে বারবার মাঠ গরম করার চেষ্টা করে অবশেষে জনগনের কাছে ব্যর্থতার পরিচয় দিয়েছে। জনগন এখন আর মতলববাজদের অযৌক্তিক ও গোমরাহি কথায় কর্ণপাত করেন না। ২৫ নভেম্বর বুধবার সন্ধ্যায় নকলা উপজেলা বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী মঞ্চ মাঠে শিক্ষার্থীদের অভিভাবক ও বিশেষ শ্রেণীর মানুষের মাঝে সোলার বাতি ও ধর্মীয় প্রতিষ্ঠানে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, খালেদা জিয়ার খোলা মাথার আউলা চুলের ব্যাপারে কোনো কথা নেই, তার পড়নের ফিনফিনা শাড়ির ব্যাপারে কোন ফতোয়া নেই! বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, যিনি আল্লাহর দরবারে প্রার্থনার মধ্যদিয়ে দিনের শুরু করেন; তাকে নিয়ে অযথা বিতর্ক তৈরী করার ব্যর্থ চেষ্টার চেয়ে বরং দেশ ও জাতির উন্নয়নে কাজ করা উচিত বলে মতলববাজদের পরামর্শ দেন তিনি।

এ সময় শেরপুর জেলার পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীম পিপিএম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আম্বিয়া খাতুন, সহ-সভাপতি ফেরদৌস রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ সরকার, নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুশফিকুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সুহেলসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুব লীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ, পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগন, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • মুতিউর রহমান ২৬ নভেম্বর, ২০২০, ৩:৪৩ পিএম says : 0
    দু:খিত! সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সঙ্গে একমত হতে না পারায়!! আপনারা ভাষ্কর্য ইস্যূ থেকে সরে এসে জনগণের ট্যাক্সের পয়সায় দেশের কল্যাণে কিছু করুন। জনগনের টাকা খরচে একটু ভাবুন? মুসলমান হিসেবে পরকালের কথা মাথায় রেখেই সরকারের কল্যাণে ভাষ্কর্যের বিরোধী দেশের উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ২৬ নভেম্বর, ২০২০, ৩:০২ পিএম says : 0
    Most of the Religious Parties allied with Awami League in the last Parliament Election. Awami & Kawmi --- these two words became synonymous at the advent of Parliament Election.
    Total Reply(0) Reply
  • মিজানুর রহমান ২৬ নভেম্বর, ২০২০, ৫:১৬ পিএম says : 0
    মতিয়া চৌধুরী নিজেই জানেন না তিনি কতোটা ইসলামের অনুসারী , আমাদের সবাইকে যেনে রাখা উচিত পৃথিবীতে এমন কিছু রেখে না যাওয়া যেগুলোর মাধ্যমে মানুষ জাহান্নামের আগুনে জ্বলতে হবে , মূর্তি মুসলমানদের কোন সাংস্কৃতিক হতেই পারে না, মূর্তি ধ্বংস করাই মুসলমানদের ঈমানী দায়িত্ব সেখানে কোন মুসলমান মূর্তি নির্মাণ করবে সেটা কখনোই সম্ভব নয়। যারা মূর্তি বানাবে মূর্তির মহব্বত রাখবে সবাইকে জাহান্নামে অবশ্যই যেতে হবে। আল্লাহ তাআলা আমাদের সবাইকে হেদায়েত দান করুন আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন