Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আমাদের যুদ্ধ ভাইরাসের বিরুদ্ধে, একে অপরের বিরুদ্ধে নয় : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৫:১৯ পিএম

নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন থ্যাংকগিভিং বক্তৃতায় বলেছেন, আমরা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছি, একে অপরের বিরুদ্ধে নয়। খ্রিষ্টান ধর্মাবম্বীদের অন্যতম উৎসব থ্যাংকসগিভিংকে সুপারস্প্রেডার ইভেন্ট হিসেবে চিহ্নিত করে জনগণকে সতর্ক করেছে মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। নিজের ভাষণে বাইডেন সকলকে জাতীয় ছুটির এই দিনে করোনা ভাইরাস-জনিত নিষেধাজ্ঞা মেনে চলার আহ্বান জানান। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৬ লাখের বেশি। প্রাণহানির সংখ্যা ২ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে। -দ্য গার্ডিয়ান
মার্কিন কোম্পানি মর্ডানা ও ফাইজারের টিকা আশা যুগালেও দেশটিতে ক্রমেই বাড়ছে নতুন আক্রান্ত, হাসপাতালে ভর্তি ও প্রাণহানির হার। এই শীতে স্বাস্থ্য খাত ভেঙ্গে পড়ার আশঙ্কা ব্যক্ত করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। উইলমিংটনের ডেলাওয়্যার থেকে বুধবার রাতে বাইডেন এই জাতীয় দুর্যোগকালীন মুহুর্তে ঐক্যের আহ্বান জানিয়ে বলেন, এই বছর মার্কিন জনগণ গণতন্ত্রের পরীক্ষা দিয়েছে। তবে স্মরণ রাখতে হবে আমরা ভাইরাসের সঙ্গে যুদ্ধ লিপ্ত আছি, একে অপরের বিরুদ্ধে নয়। বাইডেন মাস্ক পরা ও সামাজিক দুরুত্ব বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, ভাইরাসকে স্থবির করে দেয়া আমাদের প্রত্যেকের দায়িত্ব। সরকার এটি একা করতে পারবে না। এই লড়াইয়ে উত্তীর্ণ হওয়ার জন্য আমাদের সবাইকে দ্বিগুণ শক্তি দিয়ে কাজ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ