Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে মামলা চালাতে গাম্বিয়াকে আর্থিক সহায়তা দেবে ওআইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৫:৫১ পিএম | আপডেট : ৬:১৫ পিএম, ২৬ নভেম্বর, ২০২০

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক বিচার আদালতে মিয়ানমারের বিরুদ্ধে মামলা চালাতে গাম্বিয়াকে আর্থিক সহায়তা দেবে ইসলামি সহযোগিতা সংস্থা, ওআইসি। ওআইসি পররাষ্ট্র মন্ত্রীদের কাউন্সিল সিএফএম-এর ৪৭তম অধিবেশন বসবে ২৭ নভেম্বর, নাইজারের রাজধানী নিয়ামিতে। এই সম্মেলনেই গাম্বিয়ার জন্য তহবিল সংগ্রহের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। -ইউএনবি,বিজনেস স্ট্যান্ডার্ড

ওআইসি সচিবালয় জানিয়েছে, সিএফএম সম্মেলনে ওআইসির সদস্য নয়, এমন দেশগুলোতে সংখ্যালঘু মুসলমানদের হাল-হকিকত নিয়ে আলোচনা হবে। ফিলিস্তিনসহ বিভিন্ন দেশে মুসলমানদের ওপর চলতে থাকা আগ্রাসন-নির্যাতন নিয়ে কথা বলবেন ওআইসি’র ৪৭ সদস্য রাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীরা। রোহিঙ্গাদের নির্বিচারে খুন ও দেশত্যাগে বাধ্য করায় মিয়ানমারের বিরুদ্ধে ২০১৯ সালের ১১ নভেম্বর আন্তর্জাতিক বিচার আদালতে মামলা করে গাম্বিয়া। গাম্বিয়াকে মামলা চাোতে ওআইসির পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাম্বিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ