Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘোষিত সংখ্যার চেয়ে ৮ গুন বেশি যুক্তরাষ্ট্রের কোভিড রোগী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৭:৫৫ পিএম

ঘোষিত সংখ্যার চেয়ে ৮ গুন বেশি হতে পারে যুক্তরাষ্ট্রের কোভিড রোগীর সংখ্যা।আগের ধারণা থেকে যুক্তরাষ্ট্রে অনেক বাজেভাবে সংক্রমিত হয়েছে করোনাভাইরাস। সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ রোগীর সংখ্যা ছিলো ৫ কোটি ৩০ লাখ! অন্তত সিডিসি বা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশান এই দাবি করেছে। অথচ সিডিসির বর্তমান হিসেবই রোগীর সংখ্যা ১ কোটি ২৫ লাখ মাত্র! –ফক্স নিউজ, এবিসি

সিডিসির মতে ওই ৫ কোটি ৩০ লাখ রোগীর মধ্যে সাড়ে ৪ কোটির কোনও না কোনও লক্ষণ ছিলো। আর মাত্র ২৪ লাখকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এ কারণে রোগটি ছড়িয়েছেও দ্রুতগতিতে। কম পরীক্ষার কারণে সব রোগীকে শনাক্ত করতে পারেনি সিডিসি। সিডিসির হিসেব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে প্রকৃত রোগী হতে পারে ১০ কোটির মতো। চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রে গড়ে প্রতিদিন ১ লাখ ৭১ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছেন। পরীক্ষা না বাড়লেও দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে গেছে নাটকীয় গতিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ