Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন উদ্যমে আসছে বিটিভির অনুষ্ঠানমালা

বিনোদন রিপোর্ট : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বড় ধরনের পরিবর্তন আসছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠানমালায়। দীর্ঘদিনের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে অনুষ্ঠানমালা। নিত্য-নতুন কনসেপ্ট নিয়ে খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে একাধিক আয়োজন। তারই ধারাবাহিকতায় আগামী ২৭ নভেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে বিনোদনমূলক অনুষ্ঠান ‘বাংলাদেশের হৃদয় হতে’। দেশের ৬৪টি জেলার ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, মানুষের জীবন-জীবিকা, পোশাক-পরিচ্ছদ, খাবার, ভাষার ভিন্নতা সবকিছুই তুলে ধরা হবে এ অনুষ্ঠানের মাধ্যমে। ৫০ মিনিট ব্যাপ্তির এ অনুষ্ঠানের প্রতিটি পর্বে ভিন্ন-ভিন্ন জেলা বেছে নেয়া হয়েছে। যার শুটিংও সম্পন্ন হয়েছে সব জেলায় গিয়ে। যার মাধ্যমে দর্শকরা বিনোদন পাওয়ার পাশাপাশি দেশের প্রতিটি জেলার ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি সম্পর্কেও ধারণা পাবেন। আর অনুষ্ঠানটির বড় একটা অংশ জুড়ে থাকছে আঞ্চলিক গান। জগদীশ এষের পরিকল্পনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। আলিফ চৌধুরী ও নাহিদা আফরোজ সুমির উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে। অনুষ্ঠানের প্রথম পর্ব সাজানো হয়েছে জামালপুর জেলাকে ঘিরে। বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ বলেন, ‘বিটিভি মানেই ‘বাতাবি লেবুর বাম্পার ফলন!’- দর্শকদের মন থেকে এই ধারণাটি আমরা পাল্টে দিতে চাই। বিটিভির অনুষ্ঠানমালাকে আমরা সম্পূর্ণ ঢেলে সাজাচ্ছি। নতুন আঙ্গিকের বেশ কয়েকটি অনুষ্ঠান আমরা নির্মাণ করেছি। তার মধ্যে ‘বাংলাদেশের হৃদয় হতে’ মূলত একটি জেলাভিত্তিক বিনোদনমূলক অনুষ্ঠান। বাংলাদেশ খুব ছোট্ট একটি দেশ হলেও এ দেশের বিভিন্ন জেলার সংস্কৃতি, ঐতিহ্য, আচার, জীবনযাপন ধারা, এমনকি ভাষাগতও ভিন্নতা রয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে মানুষ যেন দেশের সব জেলা সম্পর্কেই জানতে পারে, সে লক্ষ্যেই অনুষ্ঠানটির পরিকল্পনা। আশা করছি, ভিন্ন মাত্রার এ অনুষ্ঠানটি দর্শকদের ভালো লাগবে।’



 

Show all comments
  • Mohin Uddin ২৭ নভেম্বর, ২০২০, ২:৪৯ এএম says : 0
    এটা কি আছে এখনো।আমি ভাবছি বিলুপ্ত হয়ে গেছে।মনে করে দিলেন ছোট বেলার কথা
    Total Reply(0) Reply
  • Mahfuj Patwary ২৭ নভেম্বর, ২০২০, ২:৪৯ এএম says : 0
    লেবুর চাষের দিন শেষ এখন অন্য কিছু চাষাবাদ করেন।
    Total Reply(0) Reply
  • Shahriar Ruman ২৭ নভেম্বর, ২০২০, ২:৪৯ এএম says : 0
    লাউ খেলে ত্বক সুন্দর থাকে,মাথা ঠাণ্ডা থেকে বেশী পড়াশুনা করা যায়। সুতরাং, লাউ চাষ কে করে,কখন এর শুরু হয়েছিলো এগুলো নিয়ে যদি প্রোগ্রামগুলো শুরু করুন,,আমি বিটিভি দেখে আম্মাকে বলবো"লাউ"চাষ করতে।
    Total Reply(0) Reply
  • Yousuf Parvez ২৭ নভেম্বর, ২০২০, ২:৫০ এএম says : 0
    কোট দেখেই সেটা আমরা বুঝতে পারছি।
    Total Reply(0) Reply
  • Foysal Islam Hridoy ২৭ নভেম্বর, ২০২০, ২:৫১ এএম says : 0
    খুব অন্যায় হয়েছে। একটু ড্রিপলি চিন্তা করতো! বাতাবি লেবুর বাম্পার ফলনের কি হবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিটিভির-অনুষ্ঠানমালা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ