Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ফ্লোরিডার সিনেট নির্বাচনে পাওয়া গেলো আর্থিক অনিয়মের তথ্য : সিএনএন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৯:৪৩ পিএম

সিএনএন এর তদন্তে উঠে এসেছে ফ্লোরিডার সিনেট নির্বাচনে আর্থিক অনিয়মের তথ্য।ফ্লোরিডায় নির্বাচনের এক মাস আগে প্রোক্লিভিটি ডট আইএনসি নামে এক রহস্যময় কোম্পানি রাজ্যে নতুন করে গঠিত পলিটিক্যাল অ্যাকশন কমিটিতে সাড়ে ৫ লাখ ডলার দান করে। এর দুই দিন পরে এই অর্থ ওরল্যান্ডোর একটি বিজ্ঞাপনী সংস্থায় চলে যায়। সেই অর্থ ব্যবহার হতে থাকে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী বিরোধী প্রচারণায়। এই প্রচারণা এমন এক প্রার্থীর পক্ষে যেতে থাকে, যাদের নির্বাচিত হবার কোনও সম্ভাবনাই ছিলো না। -সিএনএন

কিন্তু তারা কাটতে শুরু করেন ডেমোক্রেটিক ভোট। এসব চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে সিএনএন এর এক অনুসন্ধানী প্রতিবেদনে। সানশাইন স্টেট বলে পরিচিত রাজ্যটিতে অর্থ দিয়ে এক অন্ধকার খেলা হয়েছে। খুব সামান্য ভোটেই এখানে হেরেছেন ডেমোক্রেটিক প্রার্থী। সিএনএন জানতে পেরেছে ২০১৯ সালে দেলাওয়ারে জন্ম হয় প্রোসিভিলিটির। এটিকে তালিকাবুক্ত করেন রিচার্ড আলেক্সান্দার নামে এক ব্যক্তি। এই কোম্পানির যে ফোন নম্বর দেয়া হয়েছিলো, তা কাজ করছে না। আর ঠিকানায় গিয়ে দেখা গেছে তা আটলান্টার এক মুদি দোকানের ঠিকানা। এই প্রচারণায় মূলত ডেমোক্রেটিক পার্টির ভোটারদের লক্ষ্যবস্তু বানানো হয়েছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ