Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্ধারিত দামে বীজ আলু বিতরণের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

সরকার নির্ধারিত দামে পর্যাপ্ত বীজ আলু ও সার সরবরাহের দাবি জানিয়েছে বাংলাদেশ কৃষক সমিতি। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি জানায় সংগঠনটি। সমাবেশে সভাপতিত্ব করেন কৃষক সমিতির সহ-সভাপতি নিমাই গাঙ্গুলী। বক্তব্য দেন কৃষক সমিতির কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্র ইউনিয়ন নেতা শরিফুজ্জামান শরীফ, লাকি আক্তারসহ কৃষক সমিতির কেন্দ্রীয় নেতারা।

বক্তারা বলেন, বর্তমানে বাজারে আলুর বীজের সঙ্কট দেখা দিয়েছে। আলু বীজ পাওয়া গেলেও তা সরকার নির্ধারিত দামের চেয়ে অনেক বেমি দামে বিক্রি হচ্ছে। সরকার আলুর বীজের দাম ২৭ থেকে ৩০ টাকা নির্ধারণ করে দিলেও বাজারের ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। কৃষককে যথাসময়ে সঠিক দামে আলুর বীজ দিতে না পারলে এ বছর আলুর কেজি ৮০ টাকায় খেতে হবে। সমাবেশ থেকে কৃষক সমিতি বাংলাদেশ এগ্রিকালচার ডেভলপমেন্ট করপোরেশনকে (বিএডিসি) সক্রিয় করে সারাদেশে কৃষকদের সরকারি দামে পর্যাপ্ত আলুর বীজ এবং সার সরবরাহের দাবি জানানো হয়। সমাবেশ শেষে কৃষক সমিতির পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বীজ-আলু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ