Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত হোসেন কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহিতার মামলায় দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তার পক্ষে জামিন আবেদন করা হলে আদালত সেটি নামঞ্জুর করেন। গতকাল বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এ আদেশ দেন। সরকারপক্ষে শুনানি করেন পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান।

আদেশের বিষয়ে তিনি বলেন, শাহাদাত হোসেন সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এর আগে, গত ২২ অক্টোবর দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রূহুল আমিন গাজীকেও একই মামলায় একই আদালত কারাগারে পাঠান।প্রসঙ্গতঃ ২০১৯ সালের ১৩ ডিসেম্বর আফজাল হোসেন নামে একজন মুক্তিযোদ্ধা দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রধান প্রতিবেদক রূহুল আমিন গাজীসহ ৮ জনের বিরুদ্ধে ঢাকার হাতিলঝিল থানায় মামলাটি দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়, একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলা মৃত্যুদন্ডপ্রাপ্ত আবদুল কাদের মোল্লার মৃত্যুদন্ড কার্যকর করার পরও দৈনিক সংগ্রাম ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদতবার্ষিকী আজ’ শীরোনামে প্রতিবেদন প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহাদাত-কারাগারে
আরও পড়ুন