Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘ আমরা স্বর্গে একসঙ্গে ফুটবল খেলব’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

সর্বকালের সেরা ফুটবলার কে? এই বিতর্ক অমীমাংসিত। হয়তো এর মীমাংসা কখনই হবে না। কারও চোখে ডিয়েগো ম্যারাডোনা তো কারও চোখে পেলে সেরা। কখনও কখনও নিজেদের মধ্যেই কথা চালাচালি করতেন ম্যারাডোনা ও পেলে। সেরার বিতর্কটা রয়ে গেলেও ফুটবলের সেরা মানুষটা অজানায় পাড়ি জমিয়েছেন। মারা গেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর ম্যারাডোনা।
সর্বকালের সেরার মুকুট জেতার পথে পেলের একমাত্র বাধা ম্যারাডোনা। পেলে হয়তো কখনও কখনও বিরক্তই হয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকাকে নিয়ে। ম্যারাডোনা নামের কেউ না থাকলে তাকেই তো এক বাক্যে সর্বকালের সেরা মানা হতো। কিন্তু সেই পেলেই মুষড়ে গেছেন ম্যারাডোনার প্রয়াণে।
ইহজাগতিক কোনো কথা নেই ব্রাজিলের এই ফুটবলরত্নের মুখে। স্বর্গে ম্যারাডোনার সঙ্গে নিজেকে দেখছেন পেলে। চিরপ্রতিদ্ব›দ্বীর বিদায়ের পর পেলে টুইট করেছেন, ‘কী দুঃখের খবর। আমি আমার অসাধারণ এক বন্ধুকে হারালাম। এখন অনেক কিছুই বলা হবে। আপাতত তার পরিবারকে শোক সহ্য করার শক্তি দিন সৃষ্টিকর্তা। আশা করি, আমরা স্বর্গে একসঙ্গে ফুটবল খেলব।’
উল্লেখ্য, দুই সপ্তাহ আগে মস্তিষ্কে স্ট্রোকের শিকার হন ম্যারাডোনা। ওই সময় তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তিনি নিজ বাসভবনেই ছিলেন ম্যারাডোনা। আর দু’দিন আগে নিজ বাড়িতেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় বিশ্ব ফুটবলের এই মহানায়কের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল-খেলব
আরও পড়ুন