Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ভারতে আরেক করোনা হাসপাতালে অগ্নিকাণ্ড, পাঁচ রোগীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০০ পিএম

ভারতের করোনা রোগীদের চিকিৎসা দেয়া আরও একটি কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন রোগীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার ভারতের গুজরাটের রাজকোট শহরের মাবদি এলাকার উদয় শিবানন্দ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওই হাসপাতালে চিকিৎসাধীন ২০ রোগীকে উদ্ধার করে স্থানীয় বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আগুন লাগার সময় ১১ জন রোগী আইসিইউতে ছিলেন। এর মধ্যে ছয়জন উদ্ধার হলেও বাকি পাঁচজন মারা যান। এরই মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। ধারণা করা হচ্ছে, ওই হাসপাতালের দ্বিতীয় তলায় শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।
এর আগে গত ৬ আগস্ট গুজরাটের আহমাদাবাদের নবরঙপুর এলাকায় করোনা রোগীদের চিকিৎসা দেয়া একটি বেসরকারি হাসপাতালে ভয়াবহ আগুনে ৮ জন রোগী মারা যান। সূত্র : এনডিটিভি, আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ