Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট ট্রাম্প আগামী সপ্তাহে কোভিড ভ্যাকসিন সরবরাহের ঘোষণা দিলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:২১ পিএম

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী সপ্তাহে কোভিড ভ্যাকসিন সরবরাহের ঘোষণা দিয়েছেন।গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই কোভিড ভ্যাকসিন আসবে বলে ঘোষণা দিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। বিষয়টি নিয়ে ডেমোক্রেটরা সমালোচনা করে বলেছিলেন ট্রাম্প তাড়াহুড়ো করছেন। -স্পুটনিক, আরটি

থ্যাংকসগিভিং ডে’তে টেলিকনফারেন্সে মার্কিন সেনাদের উদ্দেশে ট্রাম্প বলেন আক্ষরিক অর্থেই আগামী সপ্তাহ থেকে ভ্যাকসিন সরবরাহ শুরু হবে। এর আগে ট্রাম্প ফাইজারকে সতর্ক করে বলেন মার্কিন এ ওষধু কোম্পানিটি এবং ইউএস ফুড এন্ড ড্রাগ এ্যাডমিনেস্ট্রেশন ইচ্ছে করেই নির্বাচনের আগে কোভিড ভ্যাকসিন সরবরাহ আটকে রেখেছে। ফাইজারট্রাম্পের ওই অভিযোগ নাকচ করে বলে বিজ্ঞানের সঙ্গে রাজনীতির কোনো সম্পৃক্ততা তারা করেনি এবং ইচ্ছে করলেই বিজ্ঞানে জোর করে কিছু করা সম্ভব নয়। ট্রাম্প নভেম্বর শেষে ইউএস ফুড এন্ড ড্রাগ এ্যাডমিনেস্ট্রেশনের অনুমোদনে ফাইজারের ভ্যাকসিন বাজারে সরবরাহ হবে বলেও আভাস দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ