Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কোটি কোটি ডলার দিলেও আর হিজাব ছাড়ব না : হালিমা ইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ২:৩৮ পিএম

স্পোর্টস ইলাস্ট্রেটেডের সুইমস্যুট ইস্যুতে প্রথম মডেল হিসেবে হিজাব ও বুরকিনি পরেছিলেন হালিমা ইডেন। তিনি বুধবার কয়েকটি ইনস্টাগ্রাম স্টোরিজে 'ফ্যাশন নামের বিষাক্ত আচরণ'-এ তিনি যেসব সমস্যায় পড়ছিলেন, তা জানান।

পোস্টগুলোতে তার নামাজ না পড়তে পারা, যেসব পরতে অস্বচ্ছন্দ বোধ করেন সেগুলো পরা, নিজের বিশ্বাসের সাথে বিশ্বাসঘাতকতাপূর্ণভাবে হিজাবকে স্টাইল করার বিষয়গুলো তুলে ধরেছেন।

ধর্মীয় বিশ্বাসের সাথে আপস করার জন্য চাপ অনুভব করার প্রেক্ষাপটে মুসলিম মডেল হালিমা ইডেন ফ্যাশন শো থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। বুধবার ২৩ বছর বয়স্কা মডেল এ ঘোষণা দিয়েছেন। সিএনএন এ খবর প্রকাশ করেছে।

তিনি লিখেছেন, তারা আমাকে আগামীকাল আবার ডাকবে। কিন্তু আমার হিজাবের সাথে যদি আপস করতে হয়, তবে ১০ লাখ ডলার দিলেও কখনো তাতে রাজি হব না।

তিনি ওয়াদা করেছেন, আর কখনো ফ্যাশন শোতে অংশ নেবেন না বা ফ্যাশন মান্থের জন্য কোথাও যাবেন না। তিনি বলেন, ওইসব জায়গা থেকেই খারাপ কিছু করার ধারণা আসে।

সোমালি-আমেরিকান ফ্যাশন মডেল হালিমা ইডেনের জন্ম ১৯৯৭ সালের ১৯ সেপ্টেম্বর। তিনি যুক্তরাস্ট্রের মিস মিনেসোটায় হিজাব পরা প্রথম নারী। ওই প্রতিযোগিতায় তিনি সেমিফানালিস্ট ছিলেন। ওই প্রতিযোগিতার মাধ্যমেই তিনি যুক্তরাষ্ট্রজুড়ে পরিচিতি পান, আইএমজি মডেলসে সই করেন।



 

Show all comments
  • Mijan Hossain ২৮ নভেম্বর, ২০২০, ২:৫০ পিএম says : 0
    আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

৩১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন