Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

করোনা ভ্যাকসিনে ব্রাজিলের প্রেসিডেন্টের সংশয় প্রকাশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৩:২৩ পিএম

প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যেয় করোনা ভাইরাস টিকা কর্মসূচির প্রতি সংশয় প্রকাশ করে এ মত প্রকাশ করেন বলসোনারো। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি লাইভ অনুষ্ঠানে অংশ নিয়ে বলসোনারো বলেন, আমি আপনাদেরকে বলছি আমি এটি নেবো না। এটা বলার অধিকার আমার রয়েছে।

অথচ বিশ্বের মধ্যে ব্রাজিল সেই দেশ যারা করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। জুলাই থেকে সে দেশে বৃদ্ধি পেয়েছে ভাইরাসের প্রকোপ। কিন্তু প্রেসিডেন্ট বলসোনারোর এই অতিমারীকে সেভাবে গুরুত্ব দিয়ে দেখতে নারাজ।

এ সময় করোনা প্রতিরোধে মাস্কের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন বলসোনারো। এ নিয়ে বলসোনারো বলেন, মাস্ক পরলে করনার সংক্রমণ হয় না এর কোনো চূড়ান্ত প্রমাণ নেই। এর আগে অক্টোবরে একটি টুইট বার্তায় বলসোনারো বলেছিলেন যে তিনি শুধু তার কুকুরকে করোনার ভ্যাকসিন দিতে চান। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ