Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে চবি ছাত্রলীগের সড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৩:৩৪ পিএম

হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হক হাটহাজারীতে মাহফিলে আসার খবরে সড়ক অবরোধ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার চবির এক নম্বর গেইটে চট্টগ্রাম-হাটহাজারী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে তারা। এ সময় তারা মামুনুল হকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে ছাত্র লীগ নেতা কর্মীরা ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিতর্কিত বক্তা মামুনুল হকের হাটহাজারীতে আগমন রুখতে সড়কে অবস্থান নিয়েছি।কোনোভাবেই বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীকে ছাড় দেওয়া হবে না।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, কিছু ছেলে সড়ক অবরোধ করে, তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
এর আগে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর এলাকায় অবরোধ করে বিক্ষোভ করে যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার
চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে মামুনুল হককে প্রতিরোধের ঘোষণা দেয় ছাত্রলীগ। তাদের অভিযোগ তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকি দিয়েছেন।



 

Show all comments
  • মিজানুর রহমান ২৭ নভেম্বর, ২০২০, ৩:৫৮ পিএম says : 0
    أَفَغَيْرَ دِينِ اللَّهِ يَبْغُونَ وَلَهُ أَسْلَمَ مَنْ فِي السَّمَاوَاتِ وَالْأَرْضِ طَوْعًا وَكَرْهًا وَإِلَيْهِ يُرْجَعُونَ আফাগাইরা দীনিল্লাহি ইয়াবগুনা ওয়ালাহু আসলামা মান ফিস্ সামাওয়াতি ওয়াল আরদি তাউআউ ওয়া কারহান; ওয়া ইলাইহি ইয়ুরজাঊন। তারা কি আল্লাহর দেয়া জীবন ব্যবস্থার পরিবর্তে অন্য জীবন ব্যবস্থা তালাশ করছে? নভোমণ্ডল ও ভূমণ্ডলে যা কিছু আছে স্বেচ্ছায় হোক বা অনিচ্ছায় হোক তার অনুগত হবে। সবাই তার কাছে ফিরে যাবে। -(সূরা: আল ইমরান, আয়াত: ৮৩) আওয়ামীলীগ ছাত্রলীগ যুবলীগ সহ সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের আহ্বান করছি আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নিয়ামত ঈমান ইসলামকে কোন ভাবেই খাঁটো করে দেখবেন না, ইসলামের জন্য নিজেকে উজাড় করে দিতে শিখুন এবং যারা ইসলামের পক্ষে কাজ করছেন তাদের কে দিল উজাড় করে ভালবাসুন ইনশাআল্লাহ আল্লাহ তাআলা আপনাকে হেদায়েতের মতো শ্রেষ্ঠ নিয়ামত দান করবেন। মূর্তি নির্মাণ করা মূর্তির পক্ষে নিজেকে দাবী করা সম্পূর্ণ হারাম, সমস্ত মূর্তি পুজারী চিরকাল জাহান্নামের আগুনে জ্বলতে থাকবে। একমাত্র আল্লাহর হুকুম মানা আর বিশ্ব নবীজীর দেখানো নিয়মে আমাদের মাধ্যমে জীবনে শান্তি ও আখেরাতে মুক্তির আশাকরা যায়, এর বাহিরে আল্লাহর কোন ওয়াদা নেই। আল্লাহ তাআলা আমাদের সবাইকে হেদায়েত দান করুন আমীন।
    Total Reply(0) Reply
  • মিজানুর রহমান ২৭ নভেম্বর, ২০২০, ৫:০১ পিএম says : 0
    أَفَغَيْرَ دِينِ اللَّهِ يَبْغُونَ وَلَهُ أَسْلَمَ مَنْ فِي السَّمَاوَاتِ وَالْأَرْضِ طَوْعًا وَكَرْهًا وَإِلَيْهِ يُرْجَعُونَ আফাগাইরা দীনিল্লাহি ইয়াবগুনা ওয়ালাহু আসলামা মান ফিস্ সামাওয়াতি ওয়াল আরদি তাউআউ ওয়া কারহান; ওয়া ইলাইহি ইয়ুরজাঊন। তারা কি আল্লাহর দেয়া জীবন ব্যবস্থার পরিবর্তে অন্য জীবন ব্যবস্থা তালাশ করছে? নভোমণ্ডল ও ভূমণ্ডলে যা কিছু আছে স্বেচ্ছায় হোক বা অনিচ্ছায় হোক তার অনুগত হবে। সবাই তার কাছে ফিরে যাবে। -(সূরা: আল ইমরান, আয়াত: ৮৩)
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৭ নভেম্বর, ২০২০, ৪:৫০ পিএম says : 0
    May Allah destroy them who is waging war against Mamunul Hoque.. O'Allah they are not Ummah of our Beloved Prophet [SAW] O'Allah wipe out them forever from our Mother Land so that we will be able to live in peace and without any crime.
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৭ নভেম্বর, ২০২০, ৪:৫৬ পিএম says : 0
    Chapter (5) sūrat l-māidah (The Table spread with Food) Indeed, the penalty for those who wage war against Allah and His Messenger and strive upon earth [to cause] corruption is none but that they be killed or crucified or that their hands and feet be cut off from opposite sides or that they be exiled from the land. That is for them a disgrace in this world; and for them in the Hereafter is a great punishment
    Total Reply(0) Reply
  • করিম ২৭ নভেম্বর, ২০২০, ১০:০১ পিএম says : 0
    ওরা চায়, ইসলামের আলো নিভিয়ে দিতে। কিন্তু,,,,
    Total Reply(0) Reply
  • হানিফ ২৭ নভেম্বর, ২০২০, ৭:০৫ পিএম says : 0
    আবু জাহেল জ্ঞানী ছিল কিন্তু সত্যি বুঝতে চাইতো না, ছাএলীগ কি আবু জাহেল এর অনুসরণ করে?
    Total Reply(0) Reply
  • N Islam ২৭ নভেম্বর, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    এরাতো দেখি বিজেপির দোসর ।
    Total Reply(0) Reply
  • salman ২৮ নভেম্বর, ২০২০, ৬:৫৭ এএম says : 0
    AWAMI (BAL) lig Bangladesh er ZAMIN a ak din DHONGSHO hoya jabay, kono Sondeho nai.
    Total Reply(0) Reply
  • Mohammad Razin ২৮ নভেম্বর, ২০২০, ৮:০২ এএম says : 0
    আমার এখানে দুটি কথা আছে ১. যেই ক্ষমতার জোরে বা লোভে তারা আজ ভাস্কর্যের পক্ষে কথা বলছে তারা জেনে রাখুক যে তারা নিঃশন্দেহে একটি বড় পাপ করেছে কেননা মূর্তিও যেমন নিষিদ্ধ, ঠিক তেমনি ভাষ্কর্যও নিষিদ্ধ ৷ মূর্তি ও ভাষ্কর্যের মধ্যে ততটুকুই পার্থক্য , যতটুকু পার্থক্য আম আর Mango এর মধ্যে আছে ৷ ২. আমার জানা মতে আমি কোথাও শুনিনি যে, আল্লামা মামুনুল হক সাহেব বঙ্গবন্ধুর নামে কটূক্তি করেছে, আর বঙ্গবন্ধুর নামে কটূক্তিকারীদের নাকি তারা ছাড় দেবে না, তাই আমার খুব জানতে ইচ্ছা করছে ফ্রান্সের গর্হীত কাজের বিরুদ্ধে তারা কীকী করেছিল? আল্লাহ তাদের হেদায়েত দান করুক আর সবাইকে সঠিকভাবে ইসলাম জানার ও বোঝার তৌফিক দান করুক, আমিন ৷
    Total Reply(0) Reply
  • Sabbir ২৮ নভেম্বর, ২০২০, ৮:৩৩ এএম says : 0
    এখনো সময় আছে আল্লাহর কাছে মাফ চান নইলে আল্লাহ আবার দেশে গজব মহামারী আজাব দিতে পারেন হে আল্লাহ আপনি এদের হেদায়েত দান করুন আর যদি কপালে হেদায়েত না থাকে তাহলে তাদের বিরুদ্ধে ফায়সালা দিন আপনি যা খুশি তাই করেন
    Total Reply(0) Reply
  • Oftbdfashion ২৮ নভেম্বর, ২০২০, ১:২৭ পিএম says : 0
    খুব সম্ভবত খুব শীঘ্রই সমগ্র বাঙালি জাতির উপর আল্লাহর উপর থেকে আজাব গজব দূষিত হওয়ার আশঙ্কা করছি আল্লাহ যেন সবাইকে হেদায়েত দান করেন হেফাজত করেন আমীন।
    Total Reply(0) Reply
  • Jms ২৮ নভেম্বর, ২০২০, ২:৪৫ পিএম says : 0
    মামুনুল হক্ব সাহেবকে নয় বরং ছাত্রলীগ আর যুবলীগ নামক ...দেরকে বাংলার যমিন থেকে উৎখাত করা হবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Sojib ২৮ নভেম্বর, ২০২০, ২:০৯ পিএম says : 0
    Mamunul says for islam and mumlim .Nobody cannot do anything him .Mamunul Haque never against Bangabandhu but he is against statue .It's a shirak .What do you mean about statue .It is never support' a muslim .If je is a alem , he against statue.Remember that everybody must be died .We always love bangabandhu .On the other hand we hates you who are going to the procession against Mamunul Haque.
    Total Reply(0) Reply
  • Abu Ashfaque ২৮ নভেম্বর, ২০২০, ৯:৫৩ পিএম says : 0
    এমন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই
    Total Reply(0) Reply
  • tamim ২৯ নভেম্বর, ২০২০, ৫:০৬ পিএম says : 0
    ইয়া আল্লাহ আপনি এদের কে হেদায়েত দান করুন নয়তো ধংষ করে দিন
    Total Reply(0) Reply
  • tamim ২৯ নভেম্বর, ২০২০, ৫:০৭ পিএম says : 0
    ইয়া আল্লাহ আপনি এদের কে হেদায়েত দান করুন নয়তো ধংষ করে দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ