Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

কাশ্মীরে ফের আটক মেহবুবা মুফতি, এবার গৃহবন্দি মেয়ে ইলতিজাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৪:০৪ পিএম | আপডেট : ৪:৩৫ পিএম, ২৭ নভেম্বর, ২০২০

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে আবারও আটক করা হয়েছে। এবার তার সাথে গৃহবন্দি করা হয়েছে তার মেয়ে ইলতিজা মুফতিকেও। শুক্রবার টুইট করে নিজেই এই তথ্য জানিয়েছেন মেহবুবা মুফতি।

সম্প্রতি জেলা উন্নয়ন পরিষদের (ডিডিসি) নির্বাচনের আগে সন্ত্রাস সংযোগের অভিযোগে পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) নেতা ওয়াহিদ পারাকে গ্রেফতার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। ওয়াহিদের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে চাওয়াতেই তাদের বন্দি করা হয়েছে বলে অভিযোগ করেছেন পিডিপি নেত্রী। শুক্রবার সকালে নিজের টুইটার হ্যান্ডলে মেহবুবা লেখেন, ‘ফের বেআইনি ভাবে আটক করা হয়েছে আমায়। গত দু’দিন ধরে পুলওয়ামায় ওয়াহিদের পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দিচ্ছিল না জম্মু ও কাশ্মীর প্রশাসন। বিজেপির মন্ত্রী এবং তাদের অনুচরদের কাশ্মীরে অবাধ বিচরণের অনুমতি রয়েছে। শুধু আমার বেলাতেই নিরাপত্তার দোহাই।’

ওয়াহিদের পরিবারের সঙ্গে দেখা করতে চাওয়ায় তার মেয়েকেও গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মেহবুবা। তিনি লেখেন, ‘এদের নিষ্ঠুরতার কোনও সীমা নেই। ভিত্তিহীন অভিযোগ এনে ওয়াহিদকে গ্রেফতার করা হয়েছে। ওর পরিবারকে সমবেদনা জানানোর অধিকারটুকুও নেই আমার। এমনকি আমার মেয়ে ইলতিজাকেও গৃহবন্দি করা হয়েছে। ওয়াহিদের পরিবারের সঙ্গে দেখা করতে চেয়েছিল বলে আমার মেয়ে ইলতিজাকেও গৃহবন্দি করা হয়েছে’। এই মুহূর্তে তাদের কোথায় রাখা হয়েছে, তা যদিও খোলসা করেননি মেহবুবা। দুপুরে সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন তিনি।

জেলা পরিষদের নির্বাচন ঘিরে উপত্যকায় প্রস্তুতি যখন তুঙ্গে, ঠিক সেই সময় বুধবার ওয়াহিদ পারাকে গ্রেফতার করে এনআইএ। জঙ্গি সংগঠন হিজবুল মুজাহাদিনের কমান্ডার নভীদ বাবুর সঙ্গে তার সংযোগ ছিল বলে অভিযোগ। কিন্তু কাশ্মীরের বিজেপি বিরোধী রাজনৈতিক শিবির এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, মেহবুবা-ঘনিষ্ঠ বলে পরিচিত ওয়াহিদ। দক্ষিণ কাশ্মীরে পিডিপি-র ভিত মজবুত করাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। পুলওয়ামা থেকে জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নও জমা দিয়েছিলেন তিনি। সূত্র: এবিপি।



 

Show all comments
  • Jack Ali ২৭ নভেম্বর, ২০২০, ৪:৪৭ পিএম says : 0
    O'Allah we do not have any Caliph who will wage Jihad against enemy of Allah like our Beloved Prophet [SAW] and His Sahaabah did. O'Allah You take revenge against Gujrat Butcher Modi and his Barbarian BJP Party. O'Allah wipe out them by corona virus. Ameen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ