Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আমদানির প্রতিবাদে তাইওয়ানের পার্লামেন্টে শুকরের নাড়িভুড়ি নিক্ষেপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৬:০৯ পিএম

যুক্তরাষ্ট্র থেকে শুকরের মাংস আমদানিকে কেন্দ্র করে তাইওয়ানের বিরোধী দলের সদস্যরা পার্লামেন্টে শুকরের নাড়িভুড়ি নিক্ষেপ করেছেন। আজ শুক্রবার (২৭ নভেম্বর) এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।
বিরোধীদের অভিযোগ, যুক্তরাষ্ট্র থেকে যে শুকরের মাংস আমদানির অনুমতি দেওয়া হয়েছে তাতে র‌্যাক্টোপামিন রয়েছে। স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় তাইওয়ানের সাবেক সরকার ও ইউরোপীয় ইউনিয়ন এই উপাদান যুক্ত মাংস আমদানিতে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছিল।
অবশ্য বর্তমান ক্ষমতাসীন দল এ অভিযোগ অস্বীকার করেছে এবং তারা এই ইস্যুতে পার্লামেন্টে যুক্তিপূর্ণ বিতর্কের আহ্বান জানিয়েছে।
বিবিসি জানিয়েছে, শুক্রবার প্রধানমন্ত্রী সু তিসেং-চ্যাং পার্লামেন্টে প্রশ্নোত্তর পর্বে জবাব দিচ্ছিলেন। এ সময় প্রধান বিরোধী দল কুওমিনতাংয়ের সদস্যরা তাকে লক্ষ্য করে এক বালতি শুকরের নাড়িভুড়ি ছুড়ে মারেন। বেশ কয়েকজন সদস্য তাইওয়ান স্টেটবিল্ডিং পার্টির নেতাকে চেন ওপা-উইকে ঘুষিও মারেন। ক্ষমতাসীন ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছে, ‘এটি জঘন্য প্রতিবাদ।’ সূত্র : বিবিসি



 

Show all comments
  • Antu ২৮ নভেম্বর, ২০২০, ৭:৫০ পিএম says : 0
    Taiwan Er Khomotashin Dol DPP Hocche Americar Lap-dog....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ