Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আশুলিয়ায় কারখানার ছাদ থেকে লাফিয়ে পড়ে শ্রমিকের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৯:১৯ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার ৭তলা ছাদ থেকে লাফিয়ে পড়ে ফারজানা নামের এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে।
শুক্রবার বিকালে আশুলিয়ার কাঠগড়ার নতুন পুকুর পাড় এলাকায় অবস্থিত ক্রসওয়ার ইন্ডাস্ট্রিঁজ লিমিটেড কারখানায় এ র্ঘটনা ঘটে।
নিহত ফারজানা আক্তার (২২) ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার বারই বাজার এলাকার নিজাম উদ্দিনের মেয়ে৷ তিনি দুই মাস আগে কারখানায় চার তলায় সুইং সেকশনে কাজে যোগদান করেন।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির বলেন, বিকালে কারখানাটির ছাদ ৭তলার ছাদ থেকে নিচে লাফিয়ে পড়ে ফরজানা। পরে গুরুত্বর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ােষনা করেন।
কারখানাটির প্রশাসন বিভাগের কর্মকর্তা তৌহিদুর রহমান বলেন, ফারজানা গত ৭দিন যাবৎ কারখানায় আসেনি। আজ (শুক্রবার) হটাৎ করে দুপুরে খাবারের পর কারখানার ছাদের উপর উঠে সে লাফ দেয়। আমাদের ধারণা সে আতœহত্যা করেছে।
ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ফারজানা আতœহত্যা করেছে। তবে কেন সে কারখানার ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ