Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

চকরিয়ায় নৈশকোচে ডাকাতি

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

১৫ দিনের ব্যবধানে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ফের ডাকাতির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী সৌদিয়া চেয়ারকোচ চকরিয়া ফাসিঁয়াখালী হাঁসের দিঘি নামক স্থানে পৌছলে যাত্রী বেশে কর্ণফুলী নতুন ব্রীজ থেকে উঠা ৭ থেকে ৮জনের সশস্ত্র ডাকাত দল গাড়িতে থাকা যাত্রীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ও মারধর করে তার কাছ থেকে নগদ টাকা মোবাইল মহিলাদের কাছে থাকা স্বর্ণ অলংকারসহ সব কিছু কেড়ে নেয়। এসময় ডাকাতের এলোপাতাড়ি গুলিতে ৪জন গুলিবিদ্ধ হয়েছে ৯জন আহত হয়। গুলিবিদ্ধদের মধ্যে দুইজনের অবস্থায় আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে। এর আগেও যাত্রীবাহী মারছা ও এস আলম একই স্থানে পরপর দুইবার ডাকাতি হলেও পুলিশ কোন ধরনের ব্যবস্থা না নেওয়ার ফের উক্ত ডাকাতি সংঘঠিত হয়।
চট্টগ্রামের বিল্লাল হোসেন জনি নামের এক যাত্রী জানান, রাত সাড়ে তিনটার দিকে মহাসড়কের চকরিয়ার ফাঁসিয়াখালী এলাকায় পৌছলে যাত্রীবেশে ডাকাত দল আমাদের সবাইকে অস্ত্রের মুখে জিন্মি করে মোবাইল ও নগদ টাকা কেড়ে নেয়। এসময় বাধা দেয়ায় দুই যাত্রীকে গুলি করে ডাকাত দল। সবাইকে কম বেশি মারধরও করে তারা। এসময় ডাকাত দল নগদ টাকা মোবাইলসহ আনুমানিক ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে তিনি দাবী করেছেন।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশরাফ হোসেন কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, গত ১৫দিন আগে একই স্থানে পর পর দুইটি গাড়ী ডাকাতি বিষয়টি তারা শুনলেও কেউ থানায় অভিযোগ করেনি। নতুন করে যাত্রীবাহী বাস ডাকাতির ঘটনায় কয়েকজন যাত্রী থানায় এসে লিখিত অভিযোগ করলে তা মামলা হিসেবে নেয়া হয়েছে। ওই ঘটনায় ডাকাতি কবলিত গাড়িটি জব্দ ও চালক, সুপারভাইজার ও হেলপারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক দেখানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৈশকোচে-ডাকাতি

২৮ নভেম্বর, ২০২০
আরও পড়ুন