Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সীমান্ত নিরাপত্তায় বিজিবিকে পদক্ষেপ নেয়ার সুপারিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

দেশের সীমান্তবর্তী এলাকায় বসবাসরত জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) পদক্ষেপ নেয়ার সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি। গত বৃহস্পতিবার কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে কমিটির সদস্য মো. মুজিবুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আব্দুল মান্নান, ফখরুল ইমাম, গোলাম মোহাম্মদ সিরাজ এবং আরমা দত্ত অংশগ্রহণ করেন।
সূত্র জানায়, বৈঠকে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি এবং প্রকল্পসমূহের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। বৈঠক থেকে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নকে সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান, ইয়াবার মতো মাদকের হাত থেকে দেশের যুব সমাজকে রক্ষায় সমন্বিত পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে। পাশাপাশি, বৈঠকে পুলিশ বাহিনীতে দক্ষ জনবল বৃদ্ধি, চিকিৎসা, আবাসন সুবিধা বৃদ্ধি এবং দায়িত্ব পালনে তদারকি বাড়ানোর জন্য সুপারিশ করা হয়। এছাড়া, প্রকল্পের কাজের মানোন্নয়ন এবং যথাসময়ে প্রকল্পগুলো বাস্তবায়নে আইএমইডি’র পরামর্শ গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১১ জানুয়ারি, ২০২১
১৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ