Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রাণ গেল ৬

ছুটির দিনে সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চার জেলায় ছুটির দিনে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৬ জনের। নিহতদের মধ্যে কুমিল্লায় কাভার্ডভ্যান চাপায় দুই মোটরসাইকেল আরোহী, মাগুরায় দুই, রাঙ্গামাটি ও কেশবপুরে একজন করে।
কুমিল্লা : কুমিল্লায় কাভার্ডভ্যান চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও এক আরোহী। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় গতকাল দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কুমিল্লার আদর্শ সদর উপজেলার কাচিয়াতলি গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মো. নাজমুল হক সজল (২৮) ও বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর গ্রামের আমির হোসেনের ছেলে শরিফুল ইসলাম সোহাগ (২৭)। ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশের ওসি সাফায়েত হোসেন এ তথ্য জানান।
হাইওয়ে পুলিশ জানায়, একটি মোটরসাইকেলযোগে তিন যুবক কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে চান্দিনার একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। তারা বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের কালাকচুয়া কাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি কাভার্ডভ্যান মোটরসাইকেলটিকে চাপা দেয়।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়নামতি মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সজল ও সোহাগকে মৃত ঘোষণা করেন। নিহত দুজন হেল্প ফর হিউম্যান কুমিল্লা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশের ওসি সাফায়েত হোসেন জানান, কাভার্ডভ্যানটিকে আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।
মাগুরা : মাগুরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে মাগুরা-যশোর মহাসড়কের বড়খড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার জাগলা গ্রামের শাহাদাৎ হোসেনের ছেলে সোহাগ হোসেন ও ঘোড়ামারা গ্রামের মোস্তফা ইসলামের ছেলে সোহাগ হোসেন। মাগুরার রামনগর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এএসআই) আতিকুর রহমান বলেন, যশোরগামী একটি মালবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে অপরদিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে পুলিশ। ঘাতক ট্রাকটি পুলিশ আটক করেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের এ কর্মকর্তা।
রাঙ্গামাটি : রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালী-বাঙ্গালহালিয়া সড়কে সিএনজিচালিত অটোরিকশা উল্টে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। গতকাল দুপুরে রাইখালী ইউনিয়নের কারিগরপাড়া সংলগ্ন পেয়ারাবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম রাবানা চাকমা (১৮)। এ ঘটনায় আরও দুজন আহতের খবর পাওয়া গেলেও নাম-পরিচয় পাওয়া যায়নি। কলেজছাত্রী রাবানা চাকমা বিলাইছড়ি উপজেলার কেংড়াছড়ির এলাকার প্রিয়ব্রত চাকমার মেয়ে।
কলেজছাত্রীর আত্মীয় ও রাজস্থলীর স্থানীয় সংবাদকর্মী চাউচিং মারমা জানিয়েছেন, আমার ভাইয়ের মেয়ে রাবানা রাজস্থলী কলেজ থেকে এসএইচসি পাস করেছে। তার পরিবার বিলাইছড়ি এলাকায় থাকে। পাসের সনদপত্র তুলতে বাঙালহালিয়ার উদ্দেশ্যে দুপুরে রওনা করে সে। তবে সনদপত্র নেয়ার আগেই সব স্বপ্ন শেষ করে আমাদের থেকে চিরবিদায় জানিয়েছে রাবানা।
কেশবপুর (যশোর) : যশোর-চুকনগর সড়কের কেশবপুর তালতলা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় গত বৃহস্পতিবার রাতে অজ্ঞাত (৬৫) এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে চুকনগর হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। চুকনগর হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনর্চাজ রেজাউল করিম বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত ওই ব্যক্তির (পুরুষ) লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানার চেষ্টা চলছে। এলাকাবাসীর বরাত দিয়ে তিনি আরো জানান, নিহত ব্যক্তি ওই সড়কে বিভিন্ন সময় ঘোরাঘুরি করতেন। এ ব্যাপারে ফাঁড়ি পুলিশ একটি জিডি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ