Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মানুষকে আল্লাহর সাথে পরিচয় করানোর জন্যই মাহফিল

উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বরিশালের চরমোনাই দরবার শরীফে অগ্রহায়ণ মাসের তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল গতকাল বাদ জুমা পীর ছাহেবের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর আলহাজ হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই এই মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে। সুতরাং এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্য সাধনের জন্য আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন তবে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন। গতকাল বাদ জুমা তিন দিনব্যাপী চরমোনাই মাহফিলের উদ্বোধনী বয়ানে উপরোক্ত কথা বলেন পীর সাহেব চরমোনাই। তিনি আরো বলেন, যারা চরমোনাইতে নতুন এসেছেন তারা আজ থেকে দিলের মধ্য থেকে দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল-ধ্যান অন্তরে যায়গা দেন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব ভাব বের করে দিয়ে আল্লাহর কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে। সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলী হয়ে চরমোনাই থেকে বিদায় নেয়ার প্রস্তুতি নিতে হবে।
পীর সাহেব চরমোনাই তার উদ্বোধনী বয়ান শেষে মাহফিলের নিয়ম-কানুন সম্পর্কে স্পষ্ট বর্ণনা করেন। করোনাভাইরাসের সংক্রমণ থেকে সতর্ক থাকার জন্য মাহফিলে আগত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। বিশেষ করে সবাইকে মাস্ক ব্যবহার করার জন্য আহবান জানান তিনি।
আগামী সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। মাহফিলে পীর ছাহেব ছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, সৈয়দ ইছহাক মুহাম্মদ আবুল খায়ের, মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীসহ দেশের খ্যাতনামা ওলামায়ে কেরামরা গুরুত্বপূর্ণ বয়ান করবেন বলে জানা গেছে।



 

Show all comments
  • Sohel Hazari ২৮ নভেম্বর, ২০২০, ৬:৪৬ এএম says : 0
    কে কোন পার্টি করেন সেই তা দেখার সময় এখন আর/নেই তবে দেশ নিয়ে ষড়েযন্ত্র হচ্ছে দেশ বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
    Total Reply(0) Reply
  • Md Sumon ২৮ নভেম্বর, ২০২০, ৬:৪৭ এএম says : 0
    তবে সেই মাহফিল একমাত্র ডাক্তার জাকির নায়েকের মাহফিলেই দেখেছি!! কারন তার মাহফিলেই সবচেয়ে বেশি বিধর্মীদের সমাগম ঘটে ! এবং আল্লাহর সাথে পরিচিত হয়!!
    Total Reply(0) Reply
  • Shakil Ahmed ২৮ নভেম্বর, ২০২০, ৬:৪৭ এএম says : 0
    আল্লাহ এই দ্বীনি মাহফিলকে কবুল করুক। আমিন।
    Total Reply(0) Reply
  • Sanaullah Ashiki ২৮ নভেম্বর, ২০২০, ৬:৪৮ এএম says : 0
    চেতনার নামে ভাস্কর্য-মূর্তি-প্রতিমা-প্রতিকৃতি" সম্পুর্ণ হারাম" তাই -- হযরত,ইবরাহীমের কাজ ধ্বংস করা, নমরুদের কাজ তৈরি করা!
    Total Reply(0) Reply
  • Kazi Sanaullah ২৮ নভেম্বর, ২০২০, ৬:৪৮ এএম says : 0
    আহ্,কি দরদ মাখা আলোচনা ছিল! জীবনকে পরিবর্তন করতে এমন আলোচনা সবার শোনা উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন