Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে যুবলীগ-ছাত্রলীগের অবরোধ

ইস্যু মাওলানা মামুনুল হক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দিয়ে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে যুবলীগ- ছাত্রলীগের নেতাকর্মীরা।
গতকাল শুক্রবার দুপুরে মাওলানা মামুনুল হককে ঠেকানোর ঘোষণা দিয়ে নগরীর অক্সিজেন মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করে ছাত্রলীগ। তার আগে সকালে শাহ আমানত বিমানবন্দর এলাকায় অবরোধ করে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট এলাকায় চট্টগ্রাম-হাটহাজারী সড়ক অবরোধ করে রাখে ছাত্রলীগ নেতাকর্মীরা। সেখানে তারা টায়ারে আগুন জ্বালিয়ে মিছিল করে। পরে পুলিশ তাদের সরিয়ে দেয়।

অক্সিজেন মোড় চত্বরে সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চুর নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী সড়কে অবস্থান নেন। পরে নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহম্মেদ ইমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে তারা অভিযোগ করেন মামুনুল হক উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাতির দুশমন হিসেবে চিহ্নিত হয়েছেন। ফেনী হয়ে গোপনে হাটহাজারীতে এসেছেন। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, কাউন্সিলর প্রার্থী হাজী ইব্রাহিম, সাবেক ছাত্রনেতা সেলিম উদ্দিন জয়, মেজবাহ উদ্দিন মোরশেদ, মোসলেম উদ্দিন সিবলি।
মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চুর নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা বিমানবন্দর এলাকায় অবস্থান কর্মসূচি পালন করেন। পাশেই মহানগরীর পতেঙ্গা থানা ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত জঙ্গিবাদবিরোধী সমাবেশে ছাত্রলীগের নেতাকর্মীরা চট্টগ্রামে হেফাজত নেতা মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দেন। তাদের অভিযোগ জাতির জনকের ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি দিয়েছেন মামুনুল হক।



 

Show all comments
  • Jesmin Anowara ২৮ নভেম্বর, ২০২০, ৬:৫৭ এএম says : 0
    Munafiq government of Bangladesh turn Bangladesh a country of idol
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

২৯ ডিসেম্বর, ২০২০
১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ