Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মান্দার তেতুলিয়া ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা সাময়িক বরখাস্ত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১:২৭ পিএম

অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

গত ১৯ নভেম্বর স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত এক পত্রে উল্লেখ করা হয়, ‘চেয়ারম্যান ব্রজেন্দ্র্রনাথ সাহা কর্তৃক সংঘঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪/১ ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।’
এ পত্রের অনুলিপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরসহ নওগাঁ জেলা প্রশাসক ও মান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।
সংশ্লিষ্ট সুত্র জানায়, চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্র ব্যক্তিসহ কেয়ার প্রকল্পে চাকরি দেওয়ার কথা বলে সাধারণ জনগনের নিকট অর্থ আদায় করে আত্মসাৎ করেন। এছাড়া সরকারি সহায়তার ১০ টাকা কেজির চাল বিতরণেও অনিয়মের আশ্রয় নেন। স্থানীয়ভাবে তদন্তে এসব ঘটনার সত্যতা পাওয়া যায়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নওগাঁ জেলা প্রশাসক চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।
এ প্রসঙ্গে মান্দা উপজেলা নির্বাহী অফিসার আবদুল হালিম বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন পত্র হাতে পাইনি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ