Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

‘আলেম-ওলামাদের দেশে মূর্তি সংস্কৃতি চলতে দেয়া হবে না’ -বাংলাদেশ খেলাফত মজলিস

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ৫:২১ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর ইসলামী চিন্তাবিদ আল্লামা যুবায়ের আহমদ আনসারী (রাহ.) এর স্মরণে স্মৃতিচারণমূলক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিস জেলা শাখার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী। অনুষ্ঠানে বাংলাদেশ খেলাফত মজলিসের জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা খন্দকার আব্দুল আজিজের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা জালালুদ্দিন আহমদ, মুফতী মুহসিনুল হাসান, মাওলানা শায়খ সাজিদুর রহমান, মুফতী আবদুর রহিম কাসেমী, মাওলানা আসাদুল্লাহ আল গালীব আনসারী, মঈনুল ইসলাম খন্দকার প্রমূখ।
এ সময় বক্তারা ইসলাম প্রচারে এবং সমাজে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠায় আল্লামা যুবায়ের আহমদ আনসারী বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও বক্তারা বলেন, আলেম-ওলামাদের দেশে মূর্তি সংস্কৃতি চলতে দেয়া হবে না। তারা সরকারকে এ ধরণের সিদ্ধান্ত থেকে সরে আসতে আহবান জানান। অন্যথায় কঠোর আন্দোলনেরও হুশিয়ারী দেন তারা। পরে দেশ ও জাতির কল্যান ও আল্লামা যুবায়ের আহমদ আনসারীর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ