Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

বাংলাদেশ অস্থিতিশীল হলে অনেক অস্ত্র ব্যবসায়ীর লাভ: নওফেল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ৫:৪৫ পিএম

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সবখানে বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে।
বাংলাদেশ অস্থিতিশীল হলে অনেক অস্ত্র ব্যবসায়ীর লাভ। তারা এখানে অস্ত্র ব্যবসা করবে। তিনি শনিবার নগরীর চান্দগাঁও এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ধর্ম নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে নওফেল বলেন, রাসুলের (সা.) কোনো হাদিসে আপনারা দেখবেন না- তিনি বলেছেন যে, দ্বীন কায়েম করার জন্য রাজনীতি করো। কিন্তু আজকে অনেকে এটা করছে। এটা করে আমাদের যুব সমাজকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে, আমাদের নারী সমাজকেও এই বিষয়টা নানানভাবে মস্তিষ্কে ঢুকিয়ে দিয়ে তাদের পিছিয়ে দিচ্ছে।
তিনি বলেন, দ্বীন ইসলামের নামে কেনো রাজনীতি করা যাবে না- এটা আমার কাছে যদি কেউ প্রশ্ন রাখে তাহলে বলবো- ঈমানের প্রশ্নে কোনো দ্বিমত করা যায় না। ঈমান ঈমান।
রাজনীতি করলে মত থাকবে, দ্বিমত থাকবে, আপনার একটা কথা থাকবে, আমার একটা কথা থাকবে, বাদ-প্রতিবাদ থাকবে। কিন্তু দ্বীনের প্রশ্নে, ইসলামের প্রশ্নে কি আমরা কোনো দ্বিমত করতে পারি? সেটা নিয়ে কি কোনো বিরোধিতা করতে পারি? আমার দ্বীন, আমার ঈমান, এটা নিয়ে আমি রাজনীতি করতে পারি না। ধর্ম নিয়ে রাজনীতি করা পরাজিত শক্তির উত্থান আমরা হতে দেবো না।

স্থানীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, প্রকল্প পরিচালক মো. মোস্তাফা কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান।



 

Show all comments
  • Golam Kibriya ২৮ নভেম্বর, ২০২০, ৬:০৪ পিএম says : 0
    আল্লাহ তোদের কর বে বিচার
    Total Reply(0) Reply
  • Ismail Hossen ২৮ নভেম্বর, ২০২০, ৬:৩৭ পিএম says : 0
    যখন তোমরা না জানো,তখন আহলে যিকির(আলেম)কে জিজ্ঞেস কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ

২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন