Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ভাস্কর্য নিয়ে যারা জাতিকে বিভ্রান্ত করছে তাদের বিরুদ্ধে সংগ্রাম চলবে

জাতীয় প্রেসক্লাবে আওয়ামী ওলামা লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ৬:৫৯ পিএম

ভাস্কর্য আর মূর্তি এক বিষয় নয়। যারা ভাস্কর্য ও মূর্তি নিয়ে জাতিকে বিভ্রান্ত করছে আওয়ামী ওলামা লীগ তাদের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবে। কুরআনে ভাস্কর্যকে হারাম করা হয়নি। যারা ভাস্কর্যকে হারাম বলছে তারা ধর্মের নামে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। মূর্তির নামে মাওলানা মামুনুল হকরা দেশে অশান্তির সৃষ্টি করছে। তথাকথিত মাওলানা মামুনুল হক নবী (সা.) কে ব্যঙ্গ করে কথা বলে রাষ্ট্রদ্রোহী কাজ করছে। অবিলম্বে মামুনুল হককে আইনের আওতায় আনতে হবে। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের হল রুমে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ আয়োজিত ছদ্মবেশে জামাত শিবিরের অব্যাহত ষড়যন্ত্র ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, ইসলামের অপব্যাখ্যা দিয়ে দেশের সাধারণ জনগণের ধর্মানুভূতিকে ব্ল্যাকমেইল করে স্বাধীনতাবিরোধীরা নতুন করে ষড়যন্ত্রে নেমেছে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক ভাস্কর্যকে প্রতীমার সাথে তুলনা করে একদিকে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়, অন্যদিকে স্বাধীন-সার্বভৌত্বের ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করতে নানা রকম ফন্দি করছে।
বাংলাদেশে আওয়ামী ওলামা লীগের সভাপতি হাফেজ মাওলানা সুলাইমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আলমগীর হোসাইনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তথ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, ওলামা লীগের সিনিয়র সহ সভাপতি মুফতি মাওলানা খলিলুর রহমান জিহাদী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমিনুল হক, বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়, মাওলানা রবিউল আলম সিদ্দিকী ও হাফেজ মাওলানা আখতার হুসাইন ফারুকী।
প্রধান অতিথির বক্তেব্য তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, ইসলামের অপব্যাখ্যাকারীদের ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশের প্রকৃত আলেম ওলামাদের ঘুরে দাঁড়াতে হবে। ভাস্কর্যকে ইস্যু করে স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। আর এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে দেশের জনগণসহ প্রকৃত ইসলামী মূল্যবোধের আলেম সমাজকে রুখে দাঁড়াতে হবে। তিনি আরও বলেন, বিশ্বের মুসলিম প্রধান দেশগুলোতে যেখানে ঐতিহাসিক নিদর্শন হিসেবে ভাস্কর্য স্থাপন করেছে, সেখানে স্বাধীনতাবিরোধীর বংশধররা ভাস্কর্য নিয়ে অপব্যাখ্যা দিয়ে মুসলমান সম্প্রদায়ের আবেগ-অনুভূতিকে ব্লাক মেইল করে বাংলাদেশের ভাব-মর্যাদা নষ্ট করার ষড়যন্ত্র করছে যা কখনোই সফল হবে না। এদেশের মানুষ তাদের প্রতিহত করবে।



 

Show all comments
  • Abdullah ২৯ নভেম্বর, ২০২০, ১:০৯ এএম says : 0
    আল্লাহকে ভয় করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন