Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

টাকায় কী না হয়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ৮:৫৫ পিএম

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে টাকা লেনদেন হয়েছে বলে অভিযোগ করেছেন দলের নেতারা। গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাাবেক ছয় নেতা।
তারা হলেন- সাবেক সভাপতি নুরুল হুদা, ইউনুস গনি চৌধুরী, রাজিবুল আহসান সুমন ও সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, মোহাম্মদ আবু তৈয়ব।
বিবৃতিতে তারা বলেন, আর্থিক লেনদেনে নেতৃত্ব বাছাইয়ের মাধ্যমে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে শহীদ ছাত্রলীগ নেতাকর্মীদের স্মৃতির প্রতি চরম অসম্মান করা হয়েছে।
এটিকে ছাত্রলীগের রাজনীতিতে আদর্শিক চর্চার ক্ষেত্রে অনেক বড় বাধা হিসেবে উল্লেখ করে তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি আদর্শিক সংগঠন।
ঐতিহ্যবাহী এই সংগঠনে মেধা ও মননের সমন্বিত চর্চার যে ধারাবাহিকতা সেটি রক্ষার ক্ষেত্রে দায়িত্বশীল নেতাদের এই মানসিকতা অনেক বড় ধরনের বাধা বলে আমরা মনে করি।

সম্প্রতি সীতাকু- উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগ উঠে উত্তর জেলা ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে। আগের কমিটি বহাল রাখার জন্য জেলা ছাত্রলীগের নেতাদের আট লাখ টাকা ঘুষ গ্রহণ ও পরে সাত লাখ টাকা ফেরত দেওয়ার বেশকিছু কল রেকর্ডও বিভিন্ন মাধ্যমে প্রকাশ পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ