Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন’

আগুনের ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর বস্তিতে বিভিন্ন সময় আগুন লাগার ঘটনাকে রহস্যজনক দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এসব আগুনের ঘটনার রহস্য উদঘাটনে গঠিত সময় তদন্ত কমিটি গঠন করা হয়। কিন্তু আজ পর্যন্ত কোন প্রতিবেদনই আলোর মুখ দেখেনি। প্রতিটি ঘটনার তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তা ও পুর্নবাসনের জোর দাবি জানান তিনি। গতকাল শনিবার পল্লবীর বাউনিয়াবাঁধ সংলগ্ন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাঝে ত্রাণ ও শীতবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি জানান। গয়েশ্বর বলেন, এসব অগ্নিকান্ড কি পরিকল্পিত? নাকি ব্যক্তিস্বার্থে? অথবা সরকারি জমি যদি হয় এবং তা সরকারের আওতায় নেয়ার সম্ভাবনা দেখা দেয় তখনই এ ধরণের অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ধরণের ঘটনা ঘটার পর তদন্ত কমিটি গঠনের কথা শোনা যায়, তদন্ত কমিটি গঠিত হয় কিন্তু তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখে না। অপর এক প্রশ্নের জবাবে গয়েশ্বর বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভঙ্গুর। করোনা পরিস্থিতি তা চোখে আঙ্গুল দিয়ে দেখা দিয়েছে।

বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হককে পাশে রেখে এ ত্রাণ ও শীতবস্ত্র বিতরণ করেন গয়েশ্বর চন্দ্র রায়। আরো উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা ওয়ার্ড কমিশনার মেহেরুন্নেছা, বিএনপি নেতা আশরাফ আলী গাজী, হাজি তৈয়ব, আমজাত মোল্লা, পল্লবী ও রূপনগর থানা শ্রমিক দলের সভাপতি জুয়েল, আবদুর রব শ্রমিক নেতা শাহা সোহেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ