Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমিটি না দিলে আন্দোলনের হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

১৬ ডিসেম্বরের মধ্যে যুবদলের পূর্ণাঙ্গ কমিটি না দিলে আন্দোলনের হুশিয়ারী দিয়েছেন কমিটি থেকে বঞ্চিত যুবদলের সাবেক নেতাকর্মীরা। গতকাল শনিবার প্রেসক্লাবে এক বৈঠকে তারা এ হুশিয়ারী দেন। বঞ্চিত নেতাকর্মীরা জানান, ২০১৭ সালের ১৭ জানুয়ারি কমিটি গঠন করা হয়। তিন বছর পরে ১১৪ জন এর আংশিক কমিটি গঠন করা হয়। এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয় নাই। দেশের এই পরিস্থিতিতে যুবদলের মত একটি দলে মাত্র ১১৪ জনের আংশিক কমিটি দিয়ে চলতে পারে না। তারা অভিযোগ জানিয়ে বলেন, দীর্ঘদিন যাবৎ যারা আন্দোলন সংগ্রামে সম্পৃক্ত ছিলেন। তাদেরকে বাদ দিয়ে। যারা আন্দোলনের সাথে সক্রিয় না, তাদেরকে পদায়ন করা হয়েছে। তাদেরকে গুরুত্বপূর্ণ জায়গায় প্রদান করা হয়েছে।

অথচ যারা বেশি মামলা হামলা নির্যাতনের শিকার হয়েছে তাদেরকে বাদ দেয়া হয়েছে।

তারা দাবি জানিয়ে আরো বলেন, আগামী ১৬ ডিসেম্বরের আগে যেসব নেতাকর্মীরা সক্রিয়ভাবে দলের জন্য কাজ করেছে তাদেরকে কমিটিতে রাখা হোক। অন্যথায় এসকল নেতাকর্মীরা দাবি পূরণ না করলে আন্দোলন করতে বাধ্য হবে। এর দায়ভার বর্তমান কমিটির ওপর বর্তাবে।

বৈঠকে উপস্থিত ছিলেন মইনুল ইসলাম হিট, তাজ উদ্দিন মাহমুদ সাগর, সৈয়দ আবেদিন প্রিন্স, গিয়াস উদ্দিন মামুন, সেলিম রেজা, এম এ মিঠু, রাসেল মিয়া, মঈন উদ্দিন মজুমদার, সাইফ আলি খান, আবু বক্কর সিদ্দিক, মাহবুবুর রহমান বাচ্চু, নুরুল ইসলাম, আহসানুল্লাহ তুষার, আলাউদ্দিন খান, ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু, এডভোকেট সিরাজুল ইসলাম শাহজাহান, মোঃ মুক্তার হোসেন সিকদার, জাহাঙ্গীর আলম খান, জামাল হোসেন মোল্লা, আল আমিন খান, রাসেল দেওয়ান, মাসুদ সরকার, এস এম কামরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলনের-হুঁশিয়ারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ