Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘এভাবে কথা বলবেন না’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেজাজ হারালেন। এমনিতেই তিনি নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হওয়াটা এখনো হজম করতে পারেননি। বাইডেনকে জেতাতে ভোটে কারচুপি করা হয়েছে বলে বারবার অভিযোগ জানিয়েছেন।
এমন অবস্থার মধ্যেই এক সাংবাদিক সম্মেলনে ডোনাল্ড ট্রাম্পের কথার মধ্যেই পাল্টা প্রশ্ন করায় এক সাংবাদিককে রীতিমতো হুমকির সুরে শাসালেন। এরপর তিনি মেজাজ হারিয়ে বলেন, ‘আমার সঙ্গে এভাবে কথা বলবেন না। আমি আমেরিকার প্রেসিডেন্ট।’

ঠিক কী হয়েছিল? গত শুক্রবার এক সাংবাদিক সম্মেলন করছিলেন ট্রাম্প। সেখানে নিজের এই ক’দিনের বক্তব্যে অনড় থেকেই তিনি বলেন, ‘ব্যাপারটা মেনে নেওয়া কঠিন। কেননা আমরা জানি প্রভ‚ত কারচুপি হয়েছে। কিন্তু সময়টা আমাদের সঙ্গে নেই। তাই এই বিষয়ে তাড়াতাড়ি পদক্ষেপ করতে পারছি না।’
এরপরই সংবাদমাধ্যমের উপরে ক্ষোভ উগরে দেন তিনি। তার কথায়, ‘সব কিছুই আমাদের পক্ষে আছে। সত্যিটা আমাদের পক্ষেই আছে। কিন্তু আপনারা প্রবলভাবে কারচুপি করেছেন।’ ঠিক এই সময়ই ঘটে বিপত্তি।
ট্রাম্পের এই কথার মাঝেই পাল্টা প্রশ্ন করতে শুরু করেন এক সাংবাদিক। তখনই মেজাজ হারান ট্রাম্প। রুষ্ট স্বরে বলে ওঠেন, ‘আমার সঙ্গে এভাবে কথা বলবেন না। আপনি নেহাতই সামান্য একজন। আমি আমেরিকার প্রেসিডেন্ট। এইভাবে প্রেসিডেন্টের সঙ্গে কখনো কথা বলা যায় না।’

আইনি লড়াইয়ের কোনো পথ আর খোলা নেই। তবুও হার এখনো পুরোপুরি মেনে নিতে নারাজ ট্রাম্প। এবার ইলেক্টোরাল কলেজের দোহাই দিচ্ছেন তিনি। তিনি হোয়াইট হাউস ছাড়বেন কিনা সেই প্রশ্নের উত্তরে অবশ্য ট্রাম্প জানিয়েছেন, তাতে তার আপত্তি নেই।

ট্রাম্পের কথায়, ‘অবশ্যই আমি হোয়াইট হাউস ছেড়ে যাব। আর সেটা তো আপনারা জানেনই। কিন্তু ২০ জানুয়ারির আগে আরো অনেক কিছু ঘটবে। বিরাট জালিয়াতি হয়েছে। তৃতীয় বিশ্বের দেশগুলোর মতো আমরা কম্পিউটার ব্যবহার করছি, যা সহজেই হ্যাক করা সম্ভব।’ সূত্র : এনবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ