Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাংলাদেশি শাহীন খালিক জয়ী

নিউজার্সির সিটি নির্বাচন

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশি অধ্যুষিত যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ২নং ওয়ার্ডের বিশেষ নির্বাচনে বাংলাদেশি-আমেরিকান শাহীন খালিক জয়লাভ করেছেন। তিনি ইতোপূর্বে এই আসনের নির্বাচিত কাউন্সিলম্যান ছিলেন। নির্বাচনে তার প্রধান প্রতিদ্ব›দ্বী ছিলেন অপর বাংলাদেশি-আমেরিকান এবং সাবেক সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ আকতারুজ্জামান। গত ৩ নভেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত এবং সকল ভোট গণনা শেষে অতি সম্প্রতি ফলাফল ঘোষণা করা হয়। এতে শাহীন খালিক শত ভোটের ব্যবধানে জয়লাভ করেন বলে জানা গেছে। ফলাফলে শাহীন খালিক ২ হাজার ৭৬২ ভোট এবং মোহাম্মদ আকতারুজ্জামান ২ হাজার ৬৬২ ভোট পেয়েছেন। নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন।

এদিকে এই নির্বাচন ঘিরে কমিউনিটিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষণীয়। বিশেষ করে প্রধান দুই প্রার্থী বাংলাদেশি-আমেরিকান এবং দু’জনই ইতোপূর্বে কাউন্সিলম্যানের দায়িত্ব পালন করায় নির্বাচনটি জমে উঠে। এর আগে নির্বাচনে শাহিন খালিক বিজয়ী দাবি করার পর প্রধান প্রতিদ্ব›দ্বী মোহাম্মদ আকতারুজ্জামান চ্যালেঞ্জ করলে পুনরায় ভোট গণনার পর উভয়ে সমান সংখ্যক ভোট পাওয়ায় পরবর্তীতে বিশেষ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, পুনঃনির্বাচিত সিটি কাউন্সিলম্যান শাহীন খালিকের বাড়ি পণ্যভ‚মি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ