Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আইসিজেতে লড়তে গাম্বিয়াকে ৫ লাখ ডলার দিয়েছে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিজে) রোহিঙ্গা গণহত্যা মামলা লড়তে গাম্বিয়াকে ৫ লাখ মার্কিন ডলার সহায়তা দিয়েছে বাংলাদেশ। নাইজারে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে এই অর্থ সহায়তার বিষয়টি জানানো হয়েছে।

নাইজারের রাজধানী নিয়ামে ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে যোগ দেন সংস্থাটির বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের জানিয়েছেন, সম্মেলনে মিয়ানমারের বিরুদ্ধে আইনি লড়াইয়ের জন্য তহবিল সংগ্রহের বিষয়টি আলোচনা হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে ওআইসির মাধ্যমে গাম্বিয়াকে ৫ লাখ মার্কিন ডলার দেওয়া হয়েছে। মামলায় লড়তে গাম্বিয়ার ৫ মিলিয়ন মার্কিন ডলার প্রয়োজন।
ওআইসি সেক্রেটারিয়েট জানিয়েছে, রোহিঙ্গা গণহত্যা মামলা লড়তে গাম্বিয়াকে সউদী আরব, তুরস্ক, নাইজেরিয়া অর্থ সহায়তা দিয়েছে। ২৭-২৮ নভেম্বর নাইজারের রাজধানী নিয়ামে ওআইসির ৪৭তম পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের যোগ দেওয়ার কথা থাকলেও তারা কোভিডে আক্রান্ত হওয়ায় যেতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন