Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আলাভেসের কাছে রিয়ালের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১০:২৭ এএম

লা লিগায় পয়েন্ট টেবিলে অনেক পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ আলাভেসকেও হারাতে পারেনি। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে ১-২ গোলে হেরেছে দলটি।

লুকাস পেরেসের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। শেষ দিকে ব্যবধান কমান কাসেমিরো।

লিগে শেষ তিন ম্যাচের দুটিতে হারল শিরোপাধারীরা, অন্যটি ড্র। শেষ ছয় ম্যাচে তাদের জয় মাত্র দুটি, হার তিনটি।

এই জয়ে পয়েন্ট টেবিলে ৯ নম্বরে উঠে আসা আলাভেস শেষ পাঁচ ম্যাচে অপরাজিত। এর মাঝে তারা ড্র করেছে আরেক পরাশক্তি বার্সেলোনার সঙ্গে।

এদিন পঞ্চম মিনিটেই পেনাল্টি পায় আলাভেস। ভিক্তর লাগুয়ারদিয়ার হেডে বল ডি-বক্সে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো স্পট কিকে গোলটি করেন পেরেস।

প্রথমার্ধের বাকিটা সময়ে রিয়াল কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ৪৯তম কোর্তোয়ার ভুলের সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে স্কোরলাইন ২-০ করে আলাভেস।

রাফায়েল ভারানের ব্যাকপাস ভালোভাবেই নিয়ন্ত্রণে নিয়েছিলেন রিয়াল গোলরক্ষক, পাস দিতে পারতেন দুই পাশে দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে, তা না করে বাড়ান মাঝ বরাবর কাসেমিরোর উদ্দেশে। মাঝপথে বল ধরে বিন্দুমাত্র সময় নষ্ট না করে নিচু শটে গোলটি করেন হোসেলু।
শেষ ১০ মিনিটে একের পর এক আক্রমণ করতে থাকে প্রতিযোগিতার সফলতম দলটি। ৮৩তম মিনিটে দিয়াসের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান ফ্লোরিয়াঁ লুজেন।

তিন মিনিট পর অবশেষে গোলের দেখা পায় রিয়াল। ভিনিসিউস জুনিয়রের শট গোলরক্ষক কোনোমতে ঠেকানোর পর আলগা বল খুব কাছ থেকে জালে ঠেলে দেন কাসেমিরো। বাকিটা সময়ে শেষের লড়াই জমে উঠলেও রিয়াল সমতা ফেরাতে পারেনি।

১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল। আলাভেসের ১১ ম্যাচে ১৩ পয়েন্ট।

১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ।

দিনের আরেক ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে ১-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ২৩ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। এক ম্যাচ কম খেলেছে তারা। তিন নম্বরে থাকা ভিয়ারিয়ালের ১০ ম্যাচে পয়েন্ট ১৯।

আট ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে নেমে গেছে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২২ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন