Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যায় ইসরাইলের সম্পৃক্ততার ইঙ্গিত ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১০:৩৩ এএম

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যায় ইসরাইলের সম্পৃক্ততার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শুক্রবার অফিসিয়াল ট্ইুটার পেইজে ইসরাইলি এক সাংবাদিকদের পোস্ট শেয়ার করে ট্রাম্প বলেন, মোহসেন ফাখরিজাদেহকে হত্যায় অনেক বছর ধরেই চেষ্টা করে আসছিলো ইসরাইলি গোয়েন্দা সংস্থা- মোসাদ। খবর বার্তা সংস্থা এপির।
এছাড়াও টুইট বার্তায় মোহসেন ফাখরিজাদেহকে ইরানের পরমাণু অস্ত্র কর্মসূচির কারিগর বলেও দাবি করেন ডোনাল্ড ট্রাম্প
উল্লেখ্য, গত শুক্রবার ইরানে গাড়িতে বোমা নিক্ষেপ এবং পরবর্তীতে গুলি করে হত্যা করা হয় ইরানের বিশিষ্ট পদার্থবিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদেকে। এ হত্যাকান্ডের পেছনে ইসরাইলকে সরাসরি দায়ী করেছে ইরান। দেশটির শীর্ষ ধর্মীয় নেতার প্রতিরক্ষা উপদেষ্টা ও পররাষ্ট্রমন্ত্রীসহ সরকারের আরো কয়েকজন কর্মকর্তা এ ঘটনায় কঠিন প্রতিশোধ নেওয়ারও হুমকি দিয়েছে।
গত ১০ বছরে ইরানের ৬ জন পরমাণু বিজ্ঞানীকে বিভিন্নভাবে হত্যা করা হয়েছে। এসবের পেছনে ইসরাইলকে দায়ী করে আসছে ইরান। খবর এপি



 

Show all comments
  • শাওন ২৯ নভেম্বর, ২০২০, ১০:৪৭ এএম says : 0
    চোরে-চোরে মাসতুতো ভাই। যে ডোনাল্ড ট্রাম্প ইসরাইলকে সাহায্য-সমর্থন দিয়ে আসছে গত চার বছর ধরে আজ সে সত্যিই আসল রূপ উন্মোচন করতেছেন। সবকিছুই ক্ষমতার উপর নির্ভরশীল।
    Total Reply(0) Reply
  • মোঃ আশরাফুল হক ২৯ নভেম্বর, ২০২০, ১০:২৬ পিএম says : 0
    গাছ গোরায় কেটে মাথায় পানি ঢালা গল্প করে ইরান ইসরাইলে যুদ্ধ শুরু হলে ট্রাম্প নির্বাচনে হেরে অস্ত্র ব্রিক্রি করবে ইসরাইলে কাছে ইরানের উপর হামলা করবে , ওনি বসে বসে টাকা আয় করবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন