Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সাতক্ষীরায় স্বেচ্ছাসেবক দলের রক্তক্ষয়ী সংঘর্ষের হুমকি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১:০৬ পিএম

দাবী না মেনে সাতক্ষীরায় আসলে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে। এরজন্য দায়ী থাকবেন দলের কেন্দ্রীয় ও বিভাগীয় নেতারা। রোববার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমনই বার্তা দিলেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষুব্ধ সিনিয়র সহ-সভাপতি মো: মিলন হোসেন সিকদার।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৫ অক্টোবর সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এই কমিটির সভাপতি পদ দেওয়া হয় খুলনায় বসবাসকারী মুদি ব্যবসায়ী সোহেল আহম্মেদ মানিককে। সাতক্ষীরার রাজপথে জীবন বাজী রেখে যারা মিছিল করেছিলো, গুলিতে পঙ্গুত্ব বরণ করেছিলো, দীর্ঘদিন কারাবরণ করেছিলো তাদেরকে বাদ রেখে কমিটি দেওয়া হয়েছে। কমিটি ঘোষনার পর থেকেই বঞ্চিতরা এই বির্তকিত অথর্ব কমিটি নিয়ে প্রতিবাদ করে আসছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে। কিন্তু আমরা উপেক্ষিত হয়েছি। অনেক ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে কয়েকজন অযোগ্য ব্যক্তিকে পদে রেখে কমিটি দেওয়ায় অদ্যবধি আমরা তা মেনে নিতে পারিনি।
নিজেকে একজন কারাবরণকারী উল্লেখ করে মিলন হোসেন সিকদার আরো বলেন, কমিটিতে ঠাঁই পাওয়া ডাকাত, মাদক ব্যবসায়ী ও নেশাখোরদের সম্পর্কে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত আবেদন করার পর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট কামরুজ্জামান ভুট্রোকে পদ থেকে অব্যহতি ও ছয়জন ত্যাগী নেতাকে বহিস্কার করা হয়। যা সম্পূর্ণ নিয়ম বর্হিভুত।
তিনি এসব বিষয়ে কেন্দ্রীয় ও বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করে অব্যহতি ও বহিস্কারদেশ প্রত্যাহার এবং সোহেল আহম্মেদ মানিকসহ অন্যান্য বির্তকিতদের তাদের পদ থেকে বহিস্কার করে জেলা স্বেচ্ছাসেবকদলের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দাবী জানিয়েছেন। তারা আরো বলেন, আগামী ১১ ডিসেম্বর বিভাগীয়সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাতক্ষীরায় আসবেন। আমাদের নায্য দাবী পূরণ না করে সাতক্ষীরায় আসলে আমরা তাদের প্রতিহত করবো। এতে যদি কোন অনাকাংিখত রক্তক্ষয়ী সংঘর্ষ হয় তার জন্য নেতৃবৃন্দরাই দায়ী থাকবেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অব্যাহতিপাপ্ত এডভোকেট কামরুজ্জামান ভুট্রো, সদর থানা স্বেচ্ছাসেবকদলের সভাপতি ছালাউদ্দিন, সাধারণ সম্পাদক সাইদুল হক হিমু, শহর স্বেচ্ছা সেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল ইসলাম রেজা, সদর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেনসহ স্বেচ্ছাসেবকদলের বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ