Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর চাটখিলকে বাল্যবিয়ে মুক্ত করতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৪:৫২ পিএম

চাটখিল উপজেলাকে বাল্যাবিয়ে মুক্ত করতে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির ব্যানারে এ কর্মসূচিতে কলেজ ও স্কুলের তিন শতাধিক শিক্ষার্থী, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

রবিবার বেলা ১১টার দিকে চাটখিল উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সভাপতি সুষমা শারমিন আলপনা’র সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটখিল উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ মোসা।

প্রধান অতিথি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি এটি দূর করতে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। ১৮বছরের আগে একটা মেয়ের শারীরিক এবং মানসিক সক্ষমতা আসেনা, যার কারণে আমাদের সমাজের বিবাহ বিচ্ছেদ এর পরিমাণ বেড়ে যাচ্ছে। একটা মেয়েকে এবং তার পরের প্রজন্মকে বাঁচানোর জন্য হলেও আমাদেরকে বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাবর, বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির উপদেষ্টা মাওলানা ওমর ফারুক, সহ সভাপতি মো, সেকেন্দার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ