Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শিক্ষামন্ত্রী বক্তব্য মুসলিম জাতিসত্তার প্রতি হুমকি স্বরূপ -বাংলাদেশ জনসেবা আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৬:০০ পিএম

শিক্ষামন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যে মাধ্যমিক শিক্ষা থেকে ইসলামী শিক্ষাকে বাদ দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম বলেছেন, মুসলমানের বাংলাদেশে মাধ্যমিক শিক্ষাকে থেকে ইসলাম শিক্ষাকে বাদ দেয়ার অর্থই হলো মুসলিম ছেলে মেয়েদেরকে ইসলাম থেকে দূরে সরিয়ে নাস্তিক মুরতাদ, মূর্তি ও ভাস্কর্য পূজারী বানানো। বাংলাদেশে বেশির ভাগ ছেলে মেয়ে স্কুল কলেজে পড়ালেখা করে। তাদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে ইসলাম ও কোরআনের শিক্ষাকে বাধ্যতামূলক করা প্রয়োজন। কিন্তু তা না করে ইসলাম শিক্ষাকে বাদ দেয়ার গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। তা কোন বিবেকবান মুসলমান মেনে নিতে পারে না। তিনি বলেন, ইসলাম শিক্ষা থাকার কারণে ছেলে মেয়েরা কিছুটা হলেও ইসলাম ও নৈতিকতা শিক্ষা করতে পারছে। আল্লাহ রাসুল ও ইসলাম সম্পর্কে পরিচিত হচ্ছে। যদি ইসলাম শিক্ষাকে তুলে দেয়া হয় তাহলে মুসলিম ছেলে মেয়েরা নামে মুসলমান থাকলেও মননে মগজে নাস্তিক হিসেবে গড়ে উঠবে। এই অলি আউলিয়া গাউস কুতুবদের বাংলাদেশ শিক্ষা মন্ত্রী কেন মাধ্যমিক শিক্ষা থেকে ইসলাম শিক্ষাকে বাদ দিতে চাইছেন দেশবাসি তা’ জানতে চায়। শিক্ষামন্ত্রী বক্তব্য মুসলিম জাতিসত্তার প্রতি হুমকি স্বরূপ। অবিলম্বে এ ধরণের ইসলাম বিদ্বেষী সিদ্ধান্ত বাতিল করতে হবে। মুফতি ফখরুল ইসলাম আরো বলেন, মুসলিম তৌহিদী জনতা বাংলাদেশের মাটিতে কাউকে ইসলাম বিদ্বেষী কর্ম কান্ড বাস্তবায়ন করতে দেবে না ইনশাআল্লাহ। শিক্ষা মন্ত্রী যদি তার এই ইসলাম বিদ্বেষী বক্তব্য থেকে ফিরে না আসেন, প্রয়োজনে দেশের স্কুল কলেজ ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে নিয়ে শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা হবে।
আজ রোববার দুপুরে রাজধানীর কামরাঙ্গীরচরে মারকাজুল আজিজ মাদরাসার ছাত্র শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় মুফতি ফখরুল ইসলাম এসব কথা বলেন। এতে আরো উপস্থিত ছিলেন, মাদরাসার মুহাদ্দিস মুফতি ওমর ফারুক,মুফতি রেজাউল করিম, মুফতি তরিকুল ইসলাম, মুফতি ইবরাহিম কাসেমী. মুফতি আব্দুল্লাহ. জনসেবা আন্দোলনের মহাসচিব মাওলানা ইয়ামিন হোসেন আজমী.মাওলানা আহমদ উল্লাহ ও মাওলানা দেলোয়র হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ