Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণসহ ৭ দফা দাবি না মানলে কঠোর কর্মসূচির ডাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৮:১৭ পিএম

ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ১৫ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন মাদ্রাসার শিক্ষকরা। প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার পরও দাবি মানা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। ৭ দফা দাবিতে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচির আজ ১৫ তম দিন জাতীয় প্রেসক্লাবের সামনে। দাবিতে ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ, অবকাঠামো উন্নয়নসহ নানা বিষয় তুলে ধরেন আন্দোলনকারীরা।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে স্মারকলিপি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাত্রার সময় আন্দোলনকারীদের বাধা দেয় আইন শৃঙ্খলাবাহিনী। এসময় পুলিশ দুই পাশে ব্যারিকেড দিয়ে দিলে আশেপাশের সড়কে তীব্র যানজট দেখা দেয়। পরে দুই পক্ষের আলোচনায় মাদ্রাসা শিক্ষকদের তিন সদস্যের একটি কমিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি জমা দেয়ার সিদ্ধান্ত হলে পরিস্থিতি স্থিতিশীল হতে শুরু করে। পুলিশ ব্যারিকেড তুলে নিলে স্বাভাবিক হয় যান চলাচল। তবে দাবি মানা না হলে অবস্থান কর্মসূচির পাশাপাশি পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়ার ডাক দেবেন বলে জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ