Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ড. ফাখরিজাদের হত্যাকাণ্ডের কঠিন জবাব দিতে হবে : স্পিকার বাকের কলিবফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৮:৩৩ পিএম

ইরানের পার্লামেন্টের স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছেন, শত্রুরা আবারো হত্যার মতো জঘণ্য ও অমানবিক পন্থা বেছে নিয়েছে। এটা স্পষ্ট যে, তারা ইরানের শক্তি বৃদ্ধিতে ভীত-সন্ত্রস্ত এবং তারা বিজ্ঞানীদেরকে হত্যার মাধ্যমে ইরানের উন্নয়ন-অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায়। তিনি বলেন, শত্রুদের কঠিন জবাব দিতে হবে আর তাহলেই কেবল তারা অনুতপ্ত হবে এবং নতুন কোনো অপকর্ম থেকে বিরত থাকবে। আজ সংসদ অধিবেশনে এ কথা বলেন তিনি। -পার্সটুডে
স্পিকার আরও বলেন, চার দশকেরও বেশি সময় ধরে ইসলামি ইরান এ ধরণের শয়তানি তৎপরতার সম্মুখীন এবং অতীত অভিজ্ঞতা প্রমাণ করে ইরানি জনগণ শহীদদের পথ অনুসরণ থেকে পিছু হটবে না। তারা আগের চেয়ে আরও বেশি দৃঢ়তার সঙ্গে এ পথে অটল থাকবে। তিনি বলেন, পরমাণু বিজ্ঞানী ড. মোহসেন ফাখরিজাদে’র শাহাদাতও ইরানি জাতির সামনে উন্নয়নের নতুন দ্বার উন্মোচন করবে যাতে শত্রুরা অনুশোচনা করতে বাধ্য হবে। সন্ত্রাসবাদের সর্মথকরাও তা বুঝতে পারবে। এ সময় তিনি পরমাণু বিজ্ঞানী ড. মোহসেন ফাখরিজাদে’র হত্যাকান্ডের সমুচিত জবাব দেয়ার ক্ষেত্রে দেশের সব বিভাগ ও প্রতিষ্ঠানকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ