Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চশমা পরা হনুমান!

অভ্যন্তরীণ ডেস্ক : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

লোকালয়ে দেখা মিলেছে বিরল প্রজাতির চশমা পরা হনুমান। গত শুক্রবার বিকালে হনুমানটি দেখতে পান মৌলভীবাজারের কমলগঞ্জের ভাসানীগাঁও গ্রামের সিরাজ মিয়া নামের এক ব্যক্তি। পরে লোকজনের সহযোগিতায় চশমা পরা হনুমানটিকে আটক করে বাড়িতে দড়ি দিয়ে বেঁধে রাখেন তিনি। খবর পেয়ে গত শনিবার সন্ধ্যায় খবর পেয়ে বেঁধে রাখা চমশা পরা হনুমানটি উদ্ধার করে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ।
সিরাজ মিয়া জানান চশমা পরা হনুমানটি একটি বিরল প্রজাতি। শুক্রবার আমার বাড়িতে হনুমানটিে দেখতে পেয়ে স্থানীয়দের সহায়তায় তাকে বেঁধে রাখি। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভা কে বিষয়টি অবহিত করি। লাউয়াছড়া জাতীয় উদ্যানে এটিকে অবমুক্ত করার প্রক্রিয়া চলছে।
স্থানীয়রা জানান, সিরাজ মিয়ার কাছ থেকে খবর পেয়ে শুক্রবার বিকালে হনুমানটি দড়ি দিয়ে বেঁধে রাখেন।
পরে খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ভাসানীগাঁও থেকে চশমা পরা হনুমানটি উদ্ধার করে। লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোতালিব আলী জানান, আটক চশমা পরা হনুমানটিকে উদ্ধার করা হয়েছে। এ ধরনের হনুমান খুব একটা দেখা যায় না। এটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন