Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শিশুসন্তান হত্যার দায়ে বাবার মৃত্যুদন্ড

জামালপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পাঁচ মাস বয়সী শিশুসন্তানকে হত্যার দায়ে মো. মোস্তফা (৩৯) নামে এক বাবার মৃত্যুদন্ড হয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই হত্যাকান্ডের নয় বছর পর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান গতকাল রোববার দুপুরে এ রায় দেন। মোস্তফার বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গজারী জুড়ান গ্রামে। তিনি কৃষিকাজ করতেন। বর্তমানে তিনি পলাতক। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণী ও আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২০ মে বিকেলে স্বামী-স্ত্রীর মধ্যে মুঠোফোন কেনা নিয়ে ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে মোস্তফা ক্ষিপ্ত হয়ে তাদের একমাত্র ছেলেশিশুকে ঢেঁকির সঙ্গে আছাড় মারেন। এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়। তার স্ত্রীর চিৎকারে প্রতিবেশিরা তাকে আটক করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে শিশুর লাশটি উদ্ধার এবং তাকে গ্রেফতার করে। ওই রাতেই তার স্ত্রী রোজিনা বেগম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র বলেন, দুই মাস তদন্ত শেষে ২০১১ সালের ২৩ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মোস্তফার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এই মামলায় নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবার-মৃত্যুদন্ড
আরও পড়ুন