Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

প্রিলি উত্তীর্ণদের দ্বিতীয়বার সুযোগ

আইনজীবী অন্তর্ভুক্তি পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত আইনজীবী তালিকাভুক্তির প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় অংশগ্রহণে ফরম ফিলাপ করতে হবে। পুনরায় লিখিত পরীক্ষায় অংশ নিতে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে ফরম ফিলাপ করে বার কাউন্সিলের অফিসে জমা দিতে হবে। তবে গত ৮ সেপ্টেম্বরের মধ্যে যারা রি-অ্যাপেয়ার ফরম ফিলাপ করেছেন তাদের নতুন করে আর ফরম ফিলাপ করার প্রয়োজন নেই। এ তথ্য প্রকাশ করা হয়েছে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে। গত বৃহস্পতিবার এ তথ্য প্রকাশ করা হয়।

বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষাইয় উত্তীর্ণ কিন্তু তৎপরবর্তী লিখিত পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন তারা ১৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। তবে দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বার কাউন্সিলের ‘রি-অ্যাপেয়ার’ ফরম পূরণ করতে হবে। বার কাউন্সিলের নির্ধারিত সময়ে অর্থাৎ গত ৮ সেপ্টেম্বরের মধ্যে যারা রি-অ্যাপেয়ার ফরম ফিলাপ করতে ব্যর্থ হয়েছেন তাদেরকে পুনরায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষা ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা নীল রশিদে ১৫শ’ টাকা এবং ফরম ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা হলুদ রশিদে ৫০০/- টাকার স্লিপ/ড্রাফট সংযোজন করে বার কাউন্সিল অফিসে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে।

এছাড়া দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে বার কাউন্সিলের ‘রি-অ্যাপেয়ার’ ফরমের সঙ্গে ২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। এক্ষেত্রে ফরমের নির্ধারিত জায়গায় প্রবেশপত্রে উল্লেখিত রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হবে। এসব কাগজপত্রের পাশাপাশি সম্প্রতি তোলা ৩ কপি রঙ্গিন ছবি ও ব্যাংক স্লিপ/ড্রাফটের কপিও জমা দিতে হবে। সকল কাগজপত্র সঠিক থাকা সাপেক্ষে পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রস্তুত করা হবে। প্রশেপত্র বিতরণের সময়সূচি পরবর্তীতে বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

১৯ ডিসেম্বর, ২০২০
২৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন