Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

৭৮ একাডেমিকে স্বীকৃতি বাফুফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

 তৃণমূল ফুটবলকে এগিয়ে নিতে দেশব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা দুই শতাধিক একাডেমির মধ্য থেকে বাছাই করে ৭৮টি ফুটবল একাডেমিকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। স্বীকৃতি স্বরুপ বাছাইকৃত একাডেমিগুলোর প্রতিনিধিদের হাতে বাফুফের পক্ষ থেকে তুলে দেয়া হয়েছে সনদপত্রও।

গতকাল মতিঝিলস্থ বাফুফে ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে একাডেমিগুলোর প্রতিনিধিদের হাতে সনদপত্র তুলে দেন বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আতাউর রহমান ভূঁইয়া মানিক। এসম উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সদস্য নুরুল ইসলাম নুরু ও টেকনিক্যাল ডিরক্টের পল স্মলি। সনদপত্র পাওয়া একাডেমিগুলো বাফুফে, এএফসি এবং ফিফার দেয়া মানদন্ড পূরণ করে কার্যক্রম চালাবে। জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফএ) এই একাডেমিগুলোর উন্নয়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘এ প্রকল্পের মাধ্যমেই ফুটবলের যথাযথ উন্নয়ন হবে। সারাদেশের একাডেমিগুলোকে ফুটবল উন্নয়ন ও বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আশা করি এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। এসব একাডেমিতে খেলোয়াড়দের অংশগ্রহণ ও খেলোয়াড়দের বিকাশ এবং প্রশাসনের সামগ্রিক কল্যাণ কামনা করি।’

সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘একাডেমি স্বীকৃত প্রকল্পটি বিভাগগুলিতে ফুটবলের উপস্থিতি তুলে ধরছে এবং তৃণমূল ফুটবলকে সহায়তা করার জন্য একাডেমিগুলোর সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

২০ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন