Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ম্যারাডোনার শোকে গোটা কোচিং স্টাফের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

দলের হেড কোচ ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টাইন ক্লাব জিমনেসিয়া লা প্লাটার সব কোচিং স্টাফ পদত্যাগ করেছেন। তাদের এ সিদ্ধান্ত ক্লাব কর্তৃপক্ষ মেনেও নিয়েছে। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
২৫ নভেম্বর হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে ৬০ বছর বয়সে মৃত্যুবরণ করেন আর্জেন্টাইন ফুটবল লিজেন্ড ম্যারাডোনা। মাথার অস্ত্রোপচার শেষে দুই সপ্তাহ আগে তিনি বুয়েন্স আয়ার্সের একটি হাতপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন।

মৃত্যুর আগ পর্যন্ত ম্যারাডোনা জিমনেসিয়ার কোচ হিসেবে বহাল ছিলেন। ক্লাবটিতে তার সহযোগী কোচ হিসেবে দায়িত্বে থাকা সেবাস্টিয়ান মেনডেসকে ২ নভেম্বর থেকে ক্লাবের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। ওইদিনই ম্যারাডোনা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ক্লাবের এক বিবৃতিতে সকল কোচিং স্টাফে ও পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলা হয়, তাদের এ সিদ্ধান্ত ক্লাব মেনে নিয়েছে। একইসাথে ক্লাবের প্রতি সকলের অবদানের জন্য ধন্যাবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

ম্যারাডোনার মৃত্যুর পর পরবর্তী ৭২ ঘণ্টা লা প্লাটার ক্লাবের সবধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত জিমনেসিয়ার সাথে চুক্তি নবায়ন করেছিলেন ম্যারাডোনা। মেক্সিকার ক্লাব ডেরাডোসে এক বছর কাজ করার পর ২০১৯ সালের সেপ্টেম্বরে জিমনেসিয়ার দায়িত্ব নিয়েছিলেন ম্যারাডোনা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারোডানা
আরও পড়ুন