Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ছিটকে গেলেন মুমিনুল

ফেরার অপেক্ষা বাড়ল সাইফুদ্দিনের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট শেষ হয়ে গেল মুমিনুল হকের জন্য। গাজী গ্রæপ চট্টগ্রামের টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল ডান হাতের বুড়ো আঙুলে আঘাত পেয়েছেন। পরশু জেমকন খুলনার বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান। সেই চোটই কাল হয়ে দাঁড়ালো তার জন্য, টুর্নামেন্টের বাকি অংশটা আর খেলতে পারছেন না।

গতকাল মুমিনুল নিশ্চিত করেছেন তার ছিটকে যাওয়ার বিষয়টি, ‘ইনিংসের ১৮তম ওভারে বৃদ্ধাঙ্গুলে আঘাত পেয়েছি। ইতিমধ্যে স্ক্যান করিয়েছি, স্ক্যান রিপোর্টে ফ্র্যাকচার ধরা পড়েছে। দাদাও (বিসিবির চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী) দেখেছেন। উনি বলেছেন তিন থেকে চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। আগামীকাল ডাক্তার দেখাবো। মনে হচ্ছে টুর্নামেন্ট শেষ।’ ডা: দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা আজ (গতকাল) ওর আঙুলে এক্স-রে করিয়েছি। ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় আছে। কাল এভারকেয়ারে (অ্যাপোলো) একজন ডাক্তারের সাথে এ নিয়ে কথা বলে সিদ্ধান্ত নেবো। এই টুর্নামেন্টে সে খেলতে পারবে না, এটা নিশ্চিত।’

পরশু আঙুলে চোট নিয়ে ব্যাটিংও করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। সাত বলে ৫ রানে নিয়ে অপরাজিত থাকেন। ব্যাটিং করে যেতে পারলেও আঙুলের অবস্থা যে ভালো নয়, সেটি টের পান ম্যাচ শেষে। সেই ইনিংসের ১৮তম ওভারটি করছিলেন মোস্তাফিজ। তার বলেই ফিল্ডিং করতে গিয়ে আঙুলে লাগে। সেই আঘাতেই মাঠের বাইরে ছিটকে যেতে হলো ২৯ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানকে।

এদিকে, টুর্নামেন্ট শুরুর দুদিন আগে গোড়ালির চোটে পড়েছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। তাকে দেওয়া হয়েছিল এক সপ্তাহের বিশ্রাম। তবে এক সপ্তাহ পেরিয়ে গেলেও ফিরতে পারছেন না তিনি। মিনিস্টার গ্রæপ রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার গতকাল জানান, সাইফুদ্দিনকে পাওয়ার পথ আরও দীর্ঘ হচ্ছে তাদের, ‘সাইফুদ্দিনের পুনর্বাসনের প্রক্রিয়া ভালোভাবে এগুচ্ছে। বিসিবির চিকিৎসকের পরামর্শে দলের ফিজ তার দেখভাল করছেন। তাদের মতে টুর্নামেন্টের মাঝপথে মাঠে ফিরতে পারেন সাইফুদ্দিন। তবে বিসিবির ফিটনেস প্রটোকল অনুমোদন করলেই তবে তিনি খেলতে পারবেন।’

প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ ক্যাটাগরির কোন খেলোয়াড় না নেওয়ায় সাইফুদ্দিন ছিলেন দলের সেরা তারকা। তবে তাকে ছাড়াই রাজশাহী তিন ম্যাচের মধ্যে দুটিতেই জিতেছে। চোটের হাল বলছে অন্তত আরও তিন ম্যাচ সাইফুদ্দিনকে ছাড়াই খেলতে হবে রাজশাহীকে। গত ২২ নভেম্বর অনুশীলনের আগে গা গরমের ফুটবল খেলতে গিয়ে চোটে পড়েন সাইফুদ্দিন। সেদিন লাঠিতে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৮ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন