Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নবী (সা.) মানহানি বন্ধে শরিয়া আইন প্রণয়ন করুন

জাতীয় প্রেসক্লাবে সেমিনারে-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৯:৪৫ পিএম

নবী (সা.) এর মানহানি বন্ধে পৃথক শরিয়া আইন প্রণয়ন করার দাবি জানিয়েছে যুব আনজুমানে আল বাইয়্যিনাত। আজ রোববার জাতীয় পেসক্লাবে নবী (সা.) মানহানির কারণে সৃষ্ট পরিস্থিতিতে রাষ্ট্র ও জনগণের করণীয় শীর্ষক সেমিনারে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সেমিনারে নেতৃবৃন্দ বলেন, রাসুল (সা.) শানে মানহানির বিরুদ্ধে সুনির্দিষ্ট ও কার্যকরী শরিয়া আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ-ের বিধানসহ এ বিষয়ে দ্রুত বিচারের জন্য পৃথক ট্রাইব্যুনাল ও শক্তিশালী মনিটরিং সেল গঠন করতে হবে। ফ্রান্সের মত রাসুল (সা.) মানহানিকর ঘটনা পৃথিবীর বিভিন্ন স্থানে ঘটলে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। নেতৃবৃন্দ বলেন, সরকারের উচিত মহানবী (সা.) এর অবমাননার বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গন তথা জাতিসংঘ বা ইউরোপীয় ইউনিয়নে বাস্ববমুখী প্রস্তাব উত্থাপন করতে হবে। প্রয়োজনে ওআইসি’র মত ইসলামী জোটগুলোকে সাথে নিয়ে দাবিগুলো উত্থাপন করতে হবে।
দাবিগুলো হচ্ছে, পবিত্র দ্বীন ইসলাম পালন করার পূর্ণ স্বাধীনতা থাকতে হবে, মহানবীর শানে যাবে বেয়াদবি না হয় তা’নিশ্চিত করতে হবে, মহানবীকে অবমাননা করাকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে জারি করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, শুধু বাংলাদেশেই নয় ফ্রান্স, ডেনমার্ক-নেদারল্যান্ডসহ বিভিন্ন দেশে দ্বীন ইসলাম এবং নবীজীর ব্যঙ্গচিত্র অঙ্কন ও মানহানির ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এ রাষ্ট্রগুলো বাক-স্বাধীনতার নামে বাক-আক্রমণকে বৈধ করতে চায়। তাদের কথিত বাক-স্বাধীনতা যখন ধর্মীয় অনুভূতির বিরুদ্ধে যায়, তখন সেটাকে আইনত শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করে না।

ফ্রান্সের অপকর্মের প্রতিবাদ জানাতে গিয়ে সিঙ্গাপুরে প্রবাসীরা বিনা কারণে জুলুম নির্যাতনের শিকার হচ্ছে। যার দরুণ চরম বিপদে পড়ে গেছে আমাদের প্রবাসী নাগরিকরা। অনেক প্রবাসী নিরাপরাধ হওয়া সত্ত্বেও তাদের দেশে পাঠিয়ে দেয়ার খবর শোনা যাচ্ছে। যুব আনজুমানের সভাপতি মুহম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন সুমনের উপস্থিতিতে এসময় আলোচনা করেন, মুহম্মদ আমিনুল ইসলাম, সাইয়্যিদ মুহম্মদ নূরুদ্দীন পলাশ, মুহম্মদ আবু বকর সিদ্দীক হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ