Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে বাস চলাচল স্বাভাবিক

ডিসির আশ্বাস

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কে সিএনজি চালিত অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে বাস ও মিনিবাসগুলো জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। গতকাল রোববার দুপুরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় গাড়ি রেখে লিখিত আবেদনের মাধ্যমে সেগুলো জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন। এ সময় জেলার অভ্যন্তরীণ সড়কসহ ঢাকা ও সিলেটের সাথে বাস চলাচল বন্ধ থাকে। পরে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের আশ^াসের প্রেক্ষিতে বেলা ২টায় পুনরায় বাস চলাচল স্বাভাবিক হয়। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, ইতোমধ্যে জেলায় ৫ শতাধিক অবৈধ গাড়ি আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এটি চলমান প্রক্রিয়া। তিনি অনুরোধ জানান, তবে এ নিয়ে যেন কোন গুজব না ছড়ায়। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছে।
হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায় জানান, জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে তারা বেলা ২টায় সমস্যা সমাধান হয়। বিকেলে পুনরায় বাস চলাচল স্বাভাবিক করা হয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসক আমাদের জানিয়েছেন অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
এদিকে ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা, নসিমন, করিমন, ইজিবাইকসহ অবৈধ গাড়ি চলাচল বন্ধ করার দাবিতে রোববার সকাল থেকে জেলার অভ্যন্তরীণ সড়কসহ ঢাকা ও সিলেটের সাথে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ। দুপুরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়েকটি গাড়ি রেখে লিখিতভাবে গাড়িগুলো জেলা প্রশাসকের নিকট জমা দেন।
পরে তাদের নিয়ে বৈঠকে বসেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তার আশ^াসের প্রেক্ষিতে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ গাড়িগুলো সরিয়ে নিয়ে পুনরায় বাস চলাচল স্বাভাবিক করেন। আলোচনাকালে উপস্থিত ছিলেন মোটর মালিক গ্রুপের সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস-চলাচল-স্বাভাবিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ