Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রের লিন্ডসে কাফি মিস আর্থ-২০২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১০:৩৯ এএম

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ইতিহাসে এই প্রথমবারের মতো বিজয়ীকে ভার্চ্যুয়ালি মুকুট পরিয়ে দেয়া হয়।

বিশ্বের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতাগুলোর মধ্যে অন্যতম ‘মিস আর্থ-২০২০’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ২৮ বছর বয়সী যুক্তরাষ্ট্রের নাগরিক লিন্ডসে কাফি। রোববার তার নাম ঘোষণা করা হয়।

এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় লিন্ডসে কাফি বলেন, এটা আমার জীবনের সেরা অর্জনগুলোর একটি। আমি হতবাক। আমি হৃদয় দিয়ে এ সম্মানের জবাব দেবো।’

এবার প্রতিযোগীদের ৪টি মহাদেশীয় অঞ্চলে ভাগ করা হয়েছিল: এশিয়া ও ওশেনিয়া, আফ্রিকা, আমেরিকা এবং ইউরোপ। এরপর তাদের আর্থ টক, ট্যালেন্ট, ইভনিং গাউন, সুইমস্যুট, স্পোর্টস ওয়্যার, ন্যাশনাল কস্টিউম এবং ইন্টারভিউ উইথ নেটিজেনস ক্যাটাগরিতে প্রতিযোগিতার মধ্য দিয়ে যেতে হয়।

‘মিস আর্থ-২০২০’ বিজয়ীর পরের তিনটি গুরুত্বপূর্ণ মুকুট- মিস আর্থ এয়ার, মিস আর্থ ওয়াটার এবং মিস আর্থ ফায়ার নির্বাচিত হয়েছেন যথাক্রমে ভেনিজুয়েলা, ফিলিপাইন এবং ডেনমার্কের সুন্দরীরা।

উল্লেখ্য, পরিবেশ ও প্রকৃতির সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে মিস আর্থ প্রতিযোগিতার। তাই শুধু সুন্দর চেহারা হলেই হয় না, এই প্রতিযোগিতায় বিজয়ী হতে হলে প্রয়োজন পরিবেশ রক্ষার অঙ্গীকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিস আর্থ-২০২০
আরও পড়ুন